জাতীয় স্লাইডার

বাংলাদেশি ছাড়া কাউকে দেশে ঢুকতে দেবো না : স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ-ভারত সীমান্তে সম্প্রতি পুশইনের (অনুপ্রবেশ) প্রচেষ্টা বেড়ে যাওয়ার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশি ছাড়া কাউকে সীমান্ত দিয়ে দেশের মাটিতে ঢুকতে দেয়া হবে না।

আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


ভারতে জাতীয় নাগরিক তালিকা (এনআরসি) শুরু হওয়ার পর হঠাৎ করেই দেশটি থেকে বাংলাদেশে অনুপ্রবেশ শুরু হয়েছে। বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢোকার সময় দুই শতাধিকেরও বেশি ব্যক্তিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অনুপ্রবেশের অভিযোগে আটক করে মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছে। এটি আতঙ্কের বিষয় কি-না – জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এটা মোটেই আতঙ্কের বিষয় নয়। আমরা কোনোভাবেই বাংলাদেশি ছাড়া কাউকে বাংলাদেশের মাটিতে ঢুকতে দেবো না। ঢুকতে দেবো না মানে, আমরা তো রোঙ্গিাদের ঢুকতে দিয়েছি, সেই বিষয় নয়। আমাদের সুনিশ্চিত হতে হবে যাদের পুশইন করানো হচ্ছে তারা বাংলাদেশের নাগরিক কি-না। যদি বাংলাদেশের নাগরিক হন তাহলে আমরা তাদের রিসিভ করতে পারি। যদি তারা বাংলাদেশের নাগরিক না হন, তাহলে তাদের কোনক্রমেই গ্রহণ করবো না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা হয়তো দেখেছেন কিছু কিছু বাঙালি, তারা বাংলাদেশি কি-না আমি সঠিকভাবে এখনও নিশ্চিত নই। বাঙালিদের ভেতরে ঢোকানোর চেষ্টা করেছেন। আমাদের বিজিবি কয়েক জায়গা থেকে তাদের ঢুকতে দেয়নি, অ্যালাউ করেনি। তবে এদের সংখ্যা হাজার হাজার নয়, কয়েকশ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আজ থেকে শুরু একাদশে ভর্তি কার্যক্রম

Shamim Reza

মিরপুরের ডিসিসহ ৬ কর্মকর্তা বদলি

Shamim Reza

সন্ধান মেলেনি উধাও কয়েদির

Shamim Reza

২৩ আগস্টের মধ্যে লাইসেন্স নবায়ন না হলে হাসপাতাল বন্ধ

Saiful Islam

সম্পূর্ণ প্রভাবমুক্ত ও নিরপেক্ষভাবে তদন্ত করা হবে : র‌্যাব

Sabina Sami

করোনাজয়ীর প্লাজমা সংগ্ৰহ করে চড়া দামে বিক্রি

Sabina Sami