খেলাধুলা

বাংলাদেশের ওয়ানডে দলে অনেক অদল-বদল, ডাক পেলেন যারা

স্পোর্টস ডেস্ক : সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১ মার্চ থেকে সিলেটে। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য বিসিবি দল ঘোষণা করেছে। এই সিরিজে শেষবারের মতো অধিনায়কত্বের দায়িত্বে ফিরেছেন মাশরাফি বিন মর্তুজা। ১৫ সদস্যের এই দলে বেশ অদল-বদল আনা হয়েছে। শেষবার বাংলাদেশ ওয়ানডে ম্যাচে খেলতে নেমেছিল গত বছর জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে। সেই সিরিজের থাকা সাতজন ক্রিকেটার এবারের জিম্বাবুয়ে সিরিজে নেই।

বাদ পড়া এই ক্রিকেটাররা হলেন- সৌম্য সরকার, আনামুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, রুবেল হোসেন, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

বিশ্বকাপের পর প্রথমবারের মতো ওয়ানডে দলে ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মোহাম্মদ সাইফউদ্দিন। এই দুজনের দলে ফিরে আসা প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলছিলেন-‘মাশরাফির ফিরে আসাটা খুশির খবর। ওয়ানডে ক্রিকেটে তার অভিজ্ঞতা এবং অধিনায়কত্ব অনেক গুরুত্বপূর্ণ বিষয়। সাইফুদ্দিনের ফিরে আসায়ও দলের ভারসাম্য বাড়ছে।’

দলে আসা নতুন সদস্যদের অর্ন্তভুক্তির ব্যাখায় মিনহাজুল জানান-‘আর্ন্তজাতিক এবং ঘরোয়া ক্রিকেটে বর্তমানের ভালো ফর্মের জন্য নাজমুল হোসেন শান্তকে আমরা দলে জায়গা দিয়েছি। আর আফিফ হোসেন ও নাঈম শেখ আমাদের ওয়ানডে দলের পরিকল্পনা আছে অনেকদিন ধরে।’

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।


আরও পড়ুন

ফের পুরনো ক্লাব রিয়ালে ফিরতে চান ক্যাসিয়াস

Mohammad Al Amin

ভোটের সময় ভোটের স্লিপ ঘরে ঘরে গিয়ে দিয়ে আসতে পারেন, অনুদান কেন নয়?

rony

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত

Mohammad Al Amin

১৪ কোটি টাকা জরিমানা গুণে জেলে থেকে মুক্ত রোনালদিনহো

rony

‘আমাদের ক্যারিয়ার শেষের দিকে, চলুন একসঙ্গে অবসর নিই’ রমিজকে খোঁচা শোয়েবের

Mohammad Al Amin

করোনা মোকাবিলায় অসহায় মানুষদের পাশে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

Mohammad Al Amin