অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক জাতীয়

বাংলাদেশের পানি ব্যবস্থাপনায় কাজ করতে আগ্রহী হাঙ্গেরি

বাংলাদেশ ও হাঙ্গেরি

জুমবাংলা ডেস্ক: বাংলাদেশের পানি ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে হাঙ্গেরি।

আজ সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে হাঙ্গেরির পানি বিশেষজ্ঞ প্রতিনিধি দল সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান।

প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দানিয়ূব নদী রক্ষা সংক্রান্ত আন্তর্জাতিক কমিশনের প্রেসিডেন্ট ও হাঙ্গেরি সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি পিটার কোভাচ।

সাক্ষাতকালে হাঙ্গেরির প্রতিনিধিদল জানান, ইউরোপে ১৪টি দেশের উপর দিয়ে প্রবাহিত দানিয়ূব নদীর পানি সমন্বিতভাবে ব্যবস্থাপনা করা হচ্ছে। বাংলাদেশের পানি ব্যবস্থাপনার সাথে হাঙ্গেরির যথেষ্ট মিল রয়েছে জানিয়ে তারা বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন।

মন্ত্রী প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, “আমাদের স্বাধীনতার পর থেকেই হাঙ্গেরির সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। পানি ব্যবস্থাপনায় আমরা তাদের অভিজ্ঞতা ও সহযোগিতা কাজে লাগাতে পারি।”

মন্ত্রী বলেন, সরকার ঢাকার চারপাশের নদীগুলোসহ সারাদেশে নদীর দূষণ প্রতিরোধে কাজ করছে। ইতোমধ্যে দেশের সিংহভাগ মানুষের জন্য সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব (পানি সরবরাহ) জহিরুল ইসলাম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/একেএ


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ