জাতীয় স্লাইডার

বাংলাদেশের প্রথম ই-পাসপোর্টধারী হবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের প্রথম ই-পাসপোর্টধারী হবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ই-পাসপোর্ট ভবন ও ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ জানুয়ারি সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অধিকতর নিরাপত্তা বৈশিষ্ট্য সম্বলিত ই–পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার উদ্বোধন করবেন। আর ই-পাসপোর্ট সর্বপ্রথম পাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এর মাধ্যমে পুলিশ ভেরিফিকেশন অনেকটা সহজ হয়ে যাবে বলে আমরা আশা করছি। পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হবে অনলাইনে। আমরা যখন বুঝব দ্রুত দরকার সেক্ষেত্রে আগেই ভেরিফিকেশন করে নেবো। যাকে বলা হয় প্রি-ভেরিফিকেশন। ভেরিফিকেশন নিজ উদ্যোগে করে নিলে সমস্যা কমে যাবে। উত্তরায় পারসোনালাইজেশন কমপ্লেক্সে ঘণ্টায় ৫০০ এবং শিফটে ২৫ হাজার পাসপোর্ট প্রিন্ট করা যাবে। ২০২০ সালের মধ্যে দেশের ৭২ আঞ্চলিক ও বিভাগীয় অফিসে এবং বাংলাদেশস্থ ৮০ বৈদেশিক মিশনে পর্যায়ক্রমে এই কার্যক্রম চালু হবে।

তথ্যসূত্র : বার্তা২৪

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

৫০ হাজার পিপিই ও ১০ হাজার কিট দিচ্ছে গ্রামীণফোন

rony

শিল্প কারখানা খোলা রাখা নিয়ে যে সুখবর দিলেন বাণিজ্যমন্ত্রী

rony

মুন্সিগঞ্জে বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

azad

কিশোরগঞ্জে কর্মহীন ৬০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

azad

পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত

mdhmajor

নবাবগঞ্জে প্রবাসীর শরীরে করোনার উপসর্গ, ১২ পরিবার হোম কোয়ারেন্টিনে

Shamim Reza