Views: 33

জাতীয় স্লাইডার

বাংলাদেশের প্রথম ই-পাসপোর্টধারী হবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের প্রথম ই-পাসপোর্টধারী হবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ই-পাসপোর্ট ভবন ও ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এ কথা জানান।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ জানুয়ারি সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অধিকতর নিরাপত্তা বৈশিষ্ট্য সম্বলিত ই–পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার উদ্বোধন করবেন। আর ই-পাসপোর্ট সর্বপ্রথম পাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এর মাধ্যমে পুলিশ ভেরিফিকেশন অনেকটা সহজ হয়ে যাবে বলে আমরা আশা করছি। পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হবে অনলাইনে। আমরা যখন বুঝব দ্রুত দরকার সেক্ষেত্রে আগেই ভেরিফিকেশন করে নেবো। যাকে বলা হয় প্রি-ভেরিফিকেশন। ভেরিফিকেশন নিজ উদ্যোগে করে নিলে সমস্যা কমে যাবে। উত্তরায় পারসোনালাইজেশন কমপ্লেক্সে ঘণ্টায় ৫০০ এবং শিফটে ২৫ হাজার পাসপোর্ট প্রিন্ট করা যাবে। ২০২০ সালের মধ্যে দেশের ৭২ আঞ্চলিক ও বিভাগীয় অফিসে এবং বাংলাদেশস্থ ৮০ বৈদেশিক মিশনে পর্যায়ক্রমে এই কার্যক্রম চালু হবে।

তথ্যসূত্র : বার্তা২৪


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ওআইসি’র বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জাবেদ পাটোয়ারী

Saiful Islam

সিঙ্গাপুরে প্রবেশে কিছুটা শিথিল, যেতে মানতে হবে যেসব শর্ত

Saiful Islam

আর সড়কে দেখা মিলবে না এনা পরিবহন

Saiful Islam

করোনায় বিটিভির সাবেক মহাপরিচালকের মৃত্যু

Saiful Islam

ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ মামলার আরেক আসামি গ্রেফতার

Shamim Reza

ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছেন গ্রাহক

globalgeek