বাংলাদেশের লক্ষ্য হোয়াইটওয়াশ, যে একাদশ নিয়ে মাঠে নামছে টাইগাররা

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: ওয়ানডেতে এখন পর্যন্ত ১৪ বার প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এর মধ্যে সবচেয়ে বেশি পাঁচবার জিম্বাবুয়েকে। আজ মঙ্গলবার (২০ জুলাই) ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে স্বাগতিক জিম্বাবুয়েকে হারাতে পারলে সেই সংখ্যা হবে ৬।

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত হয়েছে টাইগারদের। এবার জিম্বাবুয়েকে তাদের মাটিতে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করার হাতছানি তাদের সামনে। আজ মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবেন তামিম ইকবালরা। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় হারারে স্পোর্টস ক্লাবে ম্যাচটি শুরু হবে।

সফরকারীদের লক্ষ্য শেষ ম্যাচটাও জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করা এবং আইসিসি ওয়ানডে সুপার লিগের ১০ পয়েন্ট নিশ্চিত করা। এই ১০ পয়েন্ট পেলে সরাসরি বিশ্বকাপে খেলার পথে আরেক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে একাদশে থাকার জোর সম্ভাবনা রয়েছে মুস্তাফিজের। তবে মুস্তাফিজের চোটের কারণে একাদশে ঠাঁই পাওয়া শরিফুল ইসলামও দুর্দান্ত ফর্মে রয়েছেন। অর্থাৎ শেষ ওয়ানডেতে মুস্তাফিজ ও শরিফুল দুজনেরই খেলার সম্ভাবনা আছে। সে ক্ষেত্রে বাদ পড়তে পারেন তাসকিন আহমেদ। মুস্তাফিজ, শরিফুল ও পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন সামলাবেন পেস ডিপার্টমেন্ট।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ নাঈম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।


জুমবাংলানিউজ/একেএ