আন্তর্জাতিক জাতীয়

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে আজ মার্কিন দূতাবাস বন্ধ

জুমবাংলা ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে আজ ২৬শে মার্চ যুক্তরাষ্ট্রের দূতাবাসের অফিসসমূহ বন্ধ রয়েছে। তবে মার্কিন নাগরিকদের জরুরি সেবাসমূহ অব্যাহত থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মার্কিন দূতাবাস।

এছাড়া আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল, ২০২০ যুক্তরাষ্ট্রের দূতাবাস স্বাভাবিক কার্যকালে খোলা থাকবে বলে জানিয়েছে দূতাবাস।

আজ বৃহস্পতিবার ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস এবং কনস্যুলার সেকশন বন্ধ থাকবে। তবে নাগরিকদের জন্য জরুরি সেবা অব্যাহত থাকবে।
দূতাবাস সূত্র জানিয়েছে, কর্তব্যরত কর্মকর্তার সঙ্গে কথা বলতে চাইলে (৮৮) (০২) ৫৫৬৬-২০০০ নম্বরে ফোন করতে হবে।

মার্কিন নাগরিক সেবা সাক্ষাৎকার ও জরুরি সেবাসমুহের জন্যে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল যুক্তরাষ্ট্র দূতাবাস স্বাভাবিক কার্যকাল অনুসরণ করবে। সরকারি ছুটির কারণে গণপরিবহন সীমিত থাকবে এবং যেসকল মার্কিন নাগরিকের অ্যাপয়েন্টমেন্ট আছে, তাঁদের দূতাবাসে পৌঁছানো কষ্টকর হতে পারে। অ্যাপয়েন্টমেন্টের তারিখ পরিবর্তন করতে হলে কনস্যুলার সেকশনে যোগাযোগ করতে ওপরে দেওয়া নম্বরে ফোন করা যাবে।


কোভিড-১৯ এর বিশ্বব্যাপি প্রভাবের কারণে ডিপার্টমেন্ট অফ স্টেট ১৯ মার্চ যুক্তরাষ্ট্রের নাগরিকদের আন্তর্জাতিক ভ্রমণ পরিহার করার পরামর্শ দেয় এবং যেসব দেশে বাণিজ্যিক বহির্গমন সুযোগ এখনও পাওয়া যাচ্ছে, সেখান থেকে অবিলম্বে যুক্তরাষ্ট্রে প্রত্যাবর্তনের ব্যবস্থা করা, যদি না তারা অনির্দিষ্টকালের জন্য বিদেশে থেকে যেতে প্রস্তুত থাকেন। যেসব আমেরিকান নাগরিক ও তাঁদের পরিবারের সদস্য বাংলাদেশ ত্যাগ করার উদ্যোগ নিয়েছেন কিন্তু একটি বাণিজ্যিক ফ্লাইট পাচ্ছেন না, সর্বশেষ নির্দেশনার জন্যে তাঁরা এই লিংক ভিজিট করতে পারেন- https://bd.usembassy.gov/health-alert-032320/।

এছাড়া জরুরি পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকেরা দূতাবাসে যোগাযোগ করতে পারেন বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনায় মৃতদেহ ছুড়ে ফেলা হচ্ছে গঙ্গায়!

Saiful Islam

করোনা জয়ের পর কিডনি দিয়ে ছেলেকে বাঁচালেন বাংলাদেশি মা

Saiful Islam

চীনের কাছ থেকে সস্তায় প্লেন কিনে বিপাকে নেপাল

Saiful Islam

পুরান ঢাকার আগুন নিয়ন্ত্রণে

Saiful Islam

উঠে গেল ধর্মান্তরে মৃত্যুদণ্ড ও মদপানের বিধান

Shamim Reza

‘সুমন আমি ডা.সাবরিনা বলছি, তুমি খুব কিউট’

Saiful Islam