Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

বাংলাদেশে যে বয়সের করোনা রোগীরা বেশি মারা যাচ্ছেন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে করোনা রোগীদের মধ্যে যাদের বয়স ষাটের ওপরে তারাই বেশি মারা যাচ্ছেন। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) ওয়েবসােইটে মৃত ব্যক্তিদের বয়স বিশ্লেষণ করে এই তথ্য জানানো হয়েছে।


প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে ৩৭ শতাংশই হচ্ছেন ষাটের ওপরে যাদের বয়স। ৫১ থেকে ৬০ বছর বয়সী বেশি মারা গেছেন ৩১ শতাংশ। ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে মারা গেছেন ১৭ শতাংশ। ১৮ শতাংশ ৪১ থেকে ৫০। ১ থেকে ৩০ বছর বয়সী ৫.৫ শতাংশ। মৃতদের ৭১ শতাংশ পুরুষ, ২৯ শতাংশ নারী।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে দেওয়া তথ্যে সর্বশেষ গত একদিনে করোনায় যে ৩৭ জন মারা গেছেন তাদের বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ২১-৩০ বছর এক জন, ৩১-৪০ বছর ৩ জন, ৪১-৫০ বছর ৫ জন, ৫১-৬০ বছর ১২ জন, ৬১-৭০ বছর ১২ জন এবং ৭১-৮০ বছর বয়সী রয়েছেন ৪ জন।

বাংলাদেশে ভাইরাসটিতে বুধবার দুপুর পর্যন্ত ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

মালদ্বীপ থেকে দেশে ফিরলেন ১৫৭ জন

Saiful Islam

আজ বিশ্ব জনসংখ্যা দিবস

Saiful Islam

বাড়িওয়ালা কেড়েছিল ফার্নিচার, বুড়িগঙ্গা কাড়ল মা-বাবা ও ভাইকে

Shamim Reza

করোনার টিকার জন্য যে কারণে কাঁকড়ার নীল রক্ত দরকার

Shamim Reza

যে ওষুধে করোনায় সুস্থের হার বাড়ছে বাংলাদেশে

Shamim Reza

হোম কোয়ারেন্টিনে বিষপান, নারী পুলিশ সদস্যের মৃত্যু

Shamim Reza