ক্রিকেট (Cricket) খেলাধুলা

বাংলাদেশ পেসারদের পুরনো বলে দক্ষ হতে হবে : গিবসন

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে বন্ধ হয়ে আছে বিশ্ব ক্রিকেট। তবে বর্তমান করোনার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আগামী ৮ জুলাই থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নামবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু করোনা পরবর্তী ক্রিকেটে বল ঘষতে থুতু বা লালা নিষিদ্ধ।

আর তাই বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন মনে করছেন, পেসারদের সাফল্য পেতে পুরনো বলে দক্ষ হতে হবে। বাংলাদেশ পেসারদের সেভাবেই প্রস্তুতি নিতে বললেন তিনি।


ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে গিবসন জানান, ঘরোয়া ক্রিকেটে পেসারদের এটা নিয়ে বেশি বেশি কাজ করতে হবে।

এরই মধ্যে অবশ্য বাংলাদেশের প্রেক্ষাপট তিনি জেনে গেছেন। পুরনো হতেই বল এখানে চলে যায় স্পিনারদের হাতে। আর পেসারদের হাতে ফেরত আসে না।

কিন্তু দেশের বাইরে সাফল্য পেতে পুরনো বলে পেসারদের কয়েকটা স্পেল করা উচিত বলে মনে করেন ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার সাবেক এই কোচ।

বাংলাদেশের পেস বোলিং কোচ গিবসন বলেন, বাংলাদেশের পেসাররা পুরনো বলে বল করারই সুযোগ পায় না। বল ঘষা শুরু হতেই স্পিনারদের হাতে চলে যায় এবং তারাই ইনিংস শেষ করে আসে। ঘরোয়া ক্রিকেটেও দৃশ্যটা একই। পেসাররা তাই পুরনো বলে অদক্ষ থেকে যায়। বিষয়টা তাই গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে। না হলে, অ্যাওয়ে ম্যাচে বিপদে পড়বে দল। বিশেষ করে পেস সহায়ক কন্ডিশনে। এই জায়গায় আমাদের তাই নজর দিতে হবে। যাত্রাটা শুরু করতে হবে ঘরোয়া ক্রিকেট থেকেই। কারণ এইখান থেকেই পেসাররা অভিজ্ঞতা অর্জন করে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ফুটবলকে বিদায় জানালেন ক্যাসিয়াস

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

আইপিএলের টাইটেল স্পন্সর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছে ভিভো

Mohammad Al Amin

খেলা চলা অবস্থায় কাশি দিলেই লাল কার্ড

Saiful Islam

ক্রিকেটার জাহানারার ১৬ সেকেন্ডের ভিডিও ভাইরাল (ভিডিওসহ)

Shamim Reza

বাংলাদেশে পড়াশোনা করেছেন মেসি!

Shamim Reza