Views: 3

আন্তর্জাতিক জাতীয়

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সমন্বিত প্যারেড কন্টিনজেন্টের ভারত গমন


জুমবাংলা ডেস্ক:  আগামী ২৬ জানুয়ারি ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণের জন্য  প্রথমবারের মত বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্টকে (মার্চিং ব্যান্ডসহ) আমন্ত্রণ জানানো হয়েছে।


সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে ভারতের হাইকমিশন এই আমন্ত্রণ জানায়।

ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণের উদ্দেশ্যে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের একটি সমন্বিত কন্টিনজেন্ট কর্নেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরীর নেতৃত্বে আজ (১২ জানুয়ারি) ভারতের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেছে।

কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সশস্ত্র বাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট আগামী ৩০ জানুয়ারি বাংলাদেশে প্রত্যাবর্তন করবে। উক্ত কুচকাওয়াজে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর পারস্পরিক সমন্বয় বৃদ্ধি পাবে বলে সকলে আশাবাদী। সূত্র: আইএসপিআর 


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ঘাটাইলে অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন সেনাপ্রধান

mdhmajor

পদত্যাগ করলেন মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি প্রধান

azad

পশ্চিম তীরে আটশ ঘর নির্মাণের ঘোষণা দিল ইসরাইল

Mohammad Al Amin

জবানবন্দি দিলেন দিহানের বাসার দারোয়ান, স্বচক্ষে সেই দিন যা দেখেছিলেন

rony

দিহানের বাসার দারোয়ানের জবানবন্দি

Shamim Reza

রাশিয়া থেকে আরও এস-৪০০ কিনবে তুরস্ক

azad