Views: 246

বিজ্ঞান ও প্রযুক্তি

বাইকের দামে এবার প্রাইভেট কার


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : মাত্র ৩ লাখ ৪০ হাজার টাকায় নতুন গাড়ি! খবরটি অনেকটা অবিশ্বাস্য মনে হলেও সত্য। ভারতের বাজারে নতুন কয়েকটি গাড়ি বিক্রি শুরু করেছে ফ্রান্সভিত্তিক বহুজাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রেনল্ট।

রেনল্টের নতুন কয়েকটি গাড়ির মধ্যে একটি গাড়ি মাত্র ২ দশমিক ৮৩ লাখ রুপিতে (বাংলাদেশি টাকায় মাত্র ৩ লাখ ৪০ হাজার) বিক্রি হচ্ছে। ভারতের বাজারে ভালো ব্রান্ডের বেশ কিছু মোটরসাইকেল রয়েছে যার মূল্য এই গাড়িটির চেয়ে বেশি।


গাড়িটিতে যোগ হয়েছে সম্পূর্ণ নতুন গ্রিল। থাকছে নতুন ডে টাইম রানিং ল্যাম্প। রয়েছে নতুন ডিজাইনের হেডল্যাম্প। ক্লাইম্বার ভেরিয়েন্টে থাকছে ১৪ ইঞ্চি মাল্টি স্পোক হুইল।

নতুন এ রেনল্ড কুইডে১৮৪ মিলিমিটার গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়ছে। যা আগের থেকে ৪ মিলিমিটার বেশি। গাড়ির পিছনে থাকছে নতুন এলইডি টেল লাইট।

গাড়িটির ভিতরে থাকছে ডুয়াল টোন ড্যাশবোর্ড। স্টিয়ারিং হুইলে লেদার কভার। ভিতরে রয়েছে একটি 8 ইঞ্চি ইনফোটেনমেন্ট ডিসপ্লে। ডিসপ্লেতে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সাপোর্ট করবে।

ফাস্ট চার্জিং এর জন্য কেবিনে থাকছে ২.৪ এ ইউএসবি এবং ১২ ভোল্ট আউটলেট রয়েছে। গাড়িটিতে রয়েছে ২৭৯ লিটার বুট স্পেস। যা ৬২০ লিটার পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মহামারিতেও জনপ্রিয় টিকটক

azad

৩৭১টি ফেসবুক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার

Sabina Sami

বাংলাদেশে গুগল ম্যাপসের নতুন ফিচার

Saiful Islam

এবার ৩ মিনিটের ভিডিও দেখা যাচ্ছে টিকটকে

azad

নতুন ফিচার ‘ফেসবুক নিউজ’, সংবাদমাধ্যমগুলোকে অর্থ দিবে ফেসবুক

Mohammad Al Amin

সারাদিনে মাত্র ৫ টাকায় মিলবে ইন্টারনেট

Sabina Sami