Views: 672

আন্তর্জাতিক জাতীয় স্লাইডার

বাইডেন ও কমলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন


জুমবাংলা ডেস্ক:  যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর ইউএনবি’র।

৭৭ বছর বয়সী বাইডেন গত সপ্তাহে অনুষ্ঠিত বিশ্বজুড়ে আলোচিত নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। একইসাথে এ নির্বাচনে প্রথম কৃষ্ণাঙ্গ নারী হিসেবে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ইতিহাস রচনা করেছেন কমলা হ্যারিস।


বাইডেন নিজেকে এমন এক নেতা হিসেবে চিহ্নিত করেছেন যিনি চলমান কোভিড-১৯ মহামারি এবং অর্থনৈতিক ও সামাজিক অশান্তিতে সংমিশ্রিত হয়ে পড়া যুক্তরাষ্ট্রকে ‘বিভাজন নয়, একত্রিত করতে চান’।

জয় পাওয়ার পর প্রথমবারের মতো দেয়া বক্তব্যে বাইডেন বলেছেন, ‘আমেরিকার প্রাণ ফিরিয়ে আনতে, আমেরিকাকে আবারও বিশ্বজুড়ে সম্মানিত করতে এবং দেশের অভ্যন্তরে সকলকে একত্রিত করতে আমি এ অফিসটি চেয়েছিলাম,’ খবর এপি।

মার্কিন সংবিধান অনুসারে, বাইডেনের নতুন মেয়াদ শুরু হবে ২০ জানুয়ারি দুপুরে। এ দিন রাজধানী ওয়াশিংটন ডিসিতে এক অনুষ্ঠানে নতুন প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি কর্তৃক শপথগ্রহণ করবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মধ্যরাত থেকে মাঝারি কুয়াশা, যা জানালো আবহাওয়া অধিদফতর

rony

নিখোঁজের ১১ মাস পর প্রেমিকের বাড়ির সেপটিক ট্যাংকে মিলল প্রেমিকার লাশ

rony

সাঈদ খোকনের বক্তব্যের জবাবে এবার যা বললেন মেয়র তাপস

rony

ইন্দোনেশিয়ায় বিধ্বস্ত বিমানের সব যাত্রীর মৃত্যুর আশঙ্কা

Sabina Sami

কারিগরি শিক্ষা অধিদফতরে চাকরি

Sabina Sami

দিহানের বাসায় চাদরের কিছু অংশ এবং কুশানটি সম্পূর্ণ রক্তে ভেজা ছিল

Sabina Sami