Views: 192

আন্তর্জাতিক

বাইডেন প্রশাসনে এবার যা কিছু ‘প্রথম’


আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তার সম্ভাব্য মন্ত্রিসভা ও প্রশাসনের নাম ঘোষণা করেছেন। এবারের মার্কিন নির্বাচন বেশ কিছু কারণে অনেক বেশি আলোচনায় ছিল। এবার জো বাইডেনের নবগঠিত প্রশাসনেও এমন অনেক কিছু ঘটলো যা দেশটির ইতিহাসে প্রথম। খবর দ্য গার্ডিয়ান’র।


দেশটির প্রথম হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি তথা স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে আলেজান্দ্রো মায়েরকস। ইনি মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোনো অভিবাসী যিনি এ পদের দায়িত্ব পেতে যাচ্ছেন। এছাড়া তিনি প্রথম কোনো লাতিন আমেরিকান বংশোদ্ভূত মার্কিন নাগরিক যিনি এ পদে বসতে চলেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হচ্ছেন অ্যাভ্রিল হায়েনেস এবং তিনি প্রথম কোনো নারী যাকে এই গুরুত্বপূর্ণ দায়িত্বে বসানো হচ্ছে।

এদিকে, দেশটির প্রথম অর্থমন্ত্রীও হবেন একজন নারী। দেশটির কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ কর্মকর্তা জেনেট ইয়েলেনকে এ পদের জন্য বেছে নিয়েছেন জো বাইডেন-কমলা হ্যারিস প্রশাসন। অ্যান্টনি ব্লিংকেন আসছেন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে যা আগেই জানা গিয়েছিল। এর মধ্যে আরেকটি চমক হচ্ছে, দেশটির জলবায়ু কূটনীতিতে বাইডেন বেছে নিয়েছেন ওবামা প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রী জন কেরিকে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সাংসদরা নাইটক্লাবে যাওয়ায় ক্ষমা চাইলেন জাপানের প্রধানমন্ত্রী

mdhmajor

পদত্যাগ করতে বাধ্য হলেন ইটালির প্রধানমন্ত্রী

mdhmajor

দুর্নীতির দায়ে ইরানের ভাইস প্রেসিডেন্টের ভাইয়ের জেল

azad

নিজের পুরনো ছবি দেখে স্বামীর প্রেমিকা ভেবে ভয়ংকর কাণ্ড নারীর

Shamim Reza

জেগে উঠেছে মাউন্ট মেরাপি আগ্নেয়গিরি, সতর্কতা জারি

Shamim Reza

স্ত্রী অন্য যুবকের সাথে চলে যাওয়ায় একে একে ১৮ নারীকে খুন!

rony