Views: 357

আন্তর্জাতিক পজিটিভ বাংলাদেশ প্রবাসী খবর

বাইডেন প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিক


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক জাইন সিদ্দিক। বুধবার (১৩ জানুয়ারি) হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা হিসেবে তার নাম ঘোষণা করে বাইডেনের ট্রানজিশন টিম।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বেড়ে উঠেছেন জাইন সিদ্দিক। তিনি প্রিন্সটন ইউনিভার্সিটি এবং ইয়েল ল স্কুলের স্নাতক। বর্তমানে বাইডেন-হ্যারিস ট্রানজিশন টিমের অভ্যন্তরীণ ও অর্থনৈতিক দলের চিফ অব স্টাফের দায়িত্ব পালন করছেন জাইন। এর আগে তিনি নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেনশিয়াল বিতর্কের প্রস্তুতি দলের সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।


এর আগে বেটো ও’রোরকের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচার দলের ডেপুটি পলিসি ডিরেক্টর ও তার সিনেট নির্বাচনের প্রচার দলের সিনিয়র পলিসি অ্যাডভাইজার হিসেবে কাজ করেন জাইন। এছাড়া বিভিন্ন সময়ে তিনি সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের ইউএস কোর্ট অব আপিলসের বিচারক ডেভিড টাটেল ও ক্যালিফোর্নিয়ার সেন্ট্রাল ডিস্ট্রিক্টের ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ডিন প্রিগারসনের কার্যালয়ে আইন কর্মকর্তা হিসেবে নিযুক্ত ছিলেন।

জো বাইডেন আগেই বলেছিলেন, তার প্রশাসন হবে যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে বৈচিত্র্যপূর্ণ। তিনি যেন সেভাবেই এগোচ্ছেন। এখন পর্যন্ত মন্ত্রিসভাসহ প্রশাসনের নানা গুরুত্বপূর্ণ পদে নিয়োগের মাধ্যমে বহু প্রথমের জন্ম দিয়েছেন বাইডেন। বাংলাদেশি জাইন সিদ্দিকও এ তালিকায় যুক্ত হলেন।

 

 


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কাশ্মীরে ২৪ ঘণ্টায় ৩ ভারতীয় সেনার আত্মহত্যা

Sabina Sami

কুয়েতে একমাস দিনে ১২ ঘণ্টার কারফিউ

Sabina Sami

তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১১ সেনা

Sabina Sami

তিনটি শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল নিউ জিল্যান্ড, সুনামির ভয়ে ঘর ছাড়ার নির্দেশ

Sabina Sami

৮ জনকে বিনামূল্যে চাঁদে নেবেন এই কোটিপতি

Shamim Reza

সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দিন : আরব লীগকে ইরাক

Shamim Reza