Coronavirus (করোনাভাইরাস) অন্যরকম খবর জাতীয় পজিটিভ বাংলাদেশ

করোনা উপসর্গ নিয়ে মৃত দিলীপের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করলেন ম্যাজিস্ট্রেট শাহ আলম

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া

নরসিংদী প্রতিনিধি: করোনার উপসর্গ নিয়ে নরসিংদীর মধ্য কান্দাপাড়ার বাসিন্দা বাবু দিলীপ কুমার (৫৫) মারা যাওয়ার পর শ্মশানে তার লাশের অন্ত্যেষ্টিক্রিয়া যাতে না হয় সেজন্য সব ধরনের চেষ্টা করেছেন এলাকাবাসী। বন্ধ করে দিয়েছিলেন শ্মশানে যাওয়ার সকল রাস্তা। তবে এসব বাধা পেরিয়ে দিলীপ কুমারের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করেছেন নরসিংদীর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া।

জানা যায়, মধ্য কান্দাপাড়ার বাসিন্দা বাবু দিলীপ কুমার (৫৫) ছিলেন একজন হাসিখুশি সজ্জন ব্যক্তি। পরিবার পরিজন নিয়ে সুখেই কাটছিলো তার দিন। পরিবার অন্ত:প্রাণ এই মানুষটি গত ৯-১০ দিন ধরে করোনা উপসর্গে ভুগছিলেন। গত ২৬ তারিখ সকাল থেকে তার শ্বাসকষ্ট শুরু হয়। সন্ধ্যায় শ্বাসকষ্ট বেশি হলে পরিবারের সদস্যগণ তাকে দ্রুত হাসপাতালে নেয়ার জন্য সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলার ‘কুইক রেসপন্স টিমের’ সাথে যোগাযোগ করেন।

খবর পেয়ে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে কুইক রেসপন্স টিমের আহবায়ক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া অনতিবিলম্বে তাকে নরসিংদী কোভিড ডেডিকেটেড হাসপাতালে প্রেরণ করেন। কিন্তু প্রশাসনের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে হাসপাতালে নেওয়ার পর দিলীপ কুমার মারা যান। মারা যাওয়ার আগে যথাযথ ধর্মীয় অন্ত্যেষ্টিক্রিয়ার মাধ্যমে যাতে তার লাশ দাহ করা হয় সেই অনুরোধ করেন।


ওইদিন রাত ১১ টায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শাহ আলমের নেতৃত্বে কুইক রেসপন্স টিম মৃতের ধর্মীয় সৎকার করতে রওয়ানা দেন ব্যাপারীপাড়া শ্মশানের দিকে। কিন্তু তারা কিছুতেই শ্মশানে প্রবেশ করতে পারছিলেন না। কারণ স্থানীয়রা শ্মশানের প্রবেশের সকল রাস্তা বন্ধ করে দিয়ে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দিলীপ কুমারের অন্ত্যেষ্টিক্রিয়ার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিল।

ম্যাজিস্ট্রেট শাহ আলম তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘রাতের আঁধারে মানবসৃষ্ট প্রতিবন্ধকতা দূর করে যখন চিতায় মুখাগ্নি হবে ঠিক তখনি প্রাকৃতিক দুর্যোগ মানবিকতার নতুন পরীক্ষা নিতে শুরু করলো যেন। মুষলধারায় বর্ষিত বারি যেন প্রকৃতির কান্না হয়ে ঝরতে লাগলো। এমন ঝরের রাতে শবের পাশে ছিলেন না কোনো পরিবার পরিজন। দৃঢ় চোয়াল নিয়ে শবের পাহারায় ছিলেন কুইক রেসপন্স টিম।’

তিনি জানান, সকল মানবসৃষ্ট ও প্রাকৃতিক দুর্যোগ জয় করে পরদিন ২৭ মে বেলা ১১টায় যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় বাবু দিলীপ কুমার দাস মহাকালের অংশে পরিণত হন।

শাহ আলম আরও জানান, ‘করোনাকালে পারিবারিক ও সামাজিক সম্পর্ককে ছাপিয়ে কখনও দেখা দিচ্ছে মানবিক বিপর্যয়। এরকম মানবিক বিপর্যয় ঠেকাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসনের কুইক রেসপন্স টিম।’

 


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বাড়িওয়ালা কেড়েছিল ফার্নিচার, বুড়িগঙ্গা কাড়ল মা-বাবা ও ভাইকে

Shamim Reza

করোনার টিকার জন্য যে কারণে কাঁকড়ার নীল রক্ত দরকার

Shamim Reza

যে ওষুধে করোনায় সুস্থের হার বাড়ছে বাংলাদেশে

Shamim Reza

হোম কোয়ারেন্টিনে বিষপান, নারী পুলিশ সদস্যের মৃত্যু

Shamim Reza

দাঁত, ঠোঁট মানুষের মতো, ধরা পড়ল অদ্ভুত মাছ

Shamim Reza

রোববার থেকে শুরু হচ্ছে হিফজখানার শিক্ষা কার্যক্রম

Saiful Islam