ক্রিকেট (Cricket) খেলাধুলা

বাবার দেওয়া কথা রাখতেই মদ বা সিগারেটের কোনও ব্র্যান্ডের মুখ হননি শচিন

স্পোর্টস ডেস্ক: জীবনে কোনদিন মদ বা সিগারেটের কোনও ব্র্যান্ডের মুখ হননি তিনি। কোনওরকম তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনে তাকে আজ পর্যন্ত দেখা যায়নি। কেন? বিশ্ব তামাক বিরোধী দিবসে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার জানালেন তার আসল কারণ।


ক্রিকেট ছাড়ার পরও তিনি চাইলে মোটা অঙ্কের অর্থ নিয়ে মদ বা সিগারেটের বিজ্ঞাপনে মুখ দেখতে পারতেন। কিন্তু তিনি সেটা করেননি।
এমনটিই জানিয়েছেন শচিন।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর শচিনকে ২০ কোটি টাকার অফার দিয়েছিল একটি মদ প্রস্তুতকারী সংস্থা। কিন্তু তাতে রাজি হননি তিনি।

ক্রিকেট মাঠে শচিনের ব্যাটে কখনও কোনও সিগারেট বা মদের কোম্পানির বিজ্ঞাপনও দেখা যায়নি। যে কোনও রকম তামাকজাত দ্রব্য থেকে কয়েকশত হাত দূরে থেকেছেন তিনি। এর পেছনে অবশ্য কারণ রয়েছে।

এ নিয়ে শচিন বলেছেন, বাবা আমাকে বলেছিল আমি যেন সবরকম তামাকজাত দ্রব্য থেকে দূরে থাকি। আমি সেই কথাগুলো অক্ষরে অক্ষরে পালন করি। আমি যখন খেলতাম তখনও অনেক সংস্থা আমাকে তাদের বিজ্ঞাপনের মুখ করতে ছেয়েছিল। কিন্তু যে দ্রব্য সমাজ ও মানুষের স্বাস্থ্যের ক্ষতি করে তার অঙ্গ হতে কোনওদিন চাইনি। তাই খেলা ছাড়ার পরও এমন কোনও প্রস্তাবে সাড়া দিইনি কখনও।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দ্বিতীয়বারের মতো যাকে বিয়ে করলেন ক্রিকেটার মোসাদ্দেক

rony

লা লিগায় আজকের খেলা

Mohammad Al Amin

রোনালদোর জোড়া গোলে টানা দ্বিতীয় হার থেকে জুভেন্তাসের রক্ষা

Sabina Sami

আগামী মাসেই শুরু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami