Views: 68

বিনোদন

বাবা-ছেলের সম্পর্ক ছিল আমাদের : রিয়াজ


বিনোদন ডেস্ক : দীর্ঘ ৫০ বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে একটিমাত্র সিনেমা পরিচালনা করেছেন এ টি এম শামসুজ্জামান। ছবির নাম এবাদত। এতে নায়ক হিসেবে অভিনয় করেছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক রিয়াজ।

ব্যক্তিগতভাবে রিয়াজকে ভালোবাসতেন এ টি এম। কাজ করতে গিয়ে বাবা-ছেলের সম্পর্ক হয়ে গিয়েছিল তাদের মধ্যে। সে জন্য তাঁর মৃত্যুতে প্রিয়জন হারানোর ব্যথা পেয়েছেন রিয়াজ। তার মতে, এ টি এমের মৃত্যুতে শূন্যতা তৈরি হলো চলচ্চিত্র অঙ্গনে।

ভারাক্রান্ত কণ্ঠে রিয়াজ বলেন, “অসাধারণ একজন অভিনেতা ছিলেন এ টি এম শামসুজ্জামান। তাঁর মৃত্যুকে আমি শোকাহত। তিনি আমাকে খুব ভালোবাসতেন। তাঁর প্রথম পরিচালিত ছবির নায়ক ছিলাম আমি। এছাড়া তাঁর লেখা মোল্লা বাড়ির বউ সিনেমাতেও আমি অভিনয় করেছি। কাজ করতে গিয়ে আমাদের মধ্যে আত্মার সম্পর্ক তৈরি হয়ে গিয়েছিল। মৃত্যুর মধ্য দিয়ে সেই আত্মার সম্পর্কে ছেদ ঘটল। তিনি শারীরিকভাবে আমাদের মাঝে থাকবেন না। তবে সব সময় মনের মধ্যে সেই আত্মার সম্পর্ক থেকে যাবে।”


কয়েক মাস আগে এ টি এম অসুস্থ হয়ে পড়লে পরিবারসহ দেখতে গিয়েছিলেন রিয়াজ। তখন এ টি এম জানিয়েছিলেন, রিয়াজকে নিয়ে আরো একটি সিনেমা বানাতে চান তিনি।

রিয়াজ বলেন, “তিনি আমাকে কেন ভালোবাসতেন জানি না। আমিও তাঁকে ভালোবাসতাম। তিনি চেয়েছিলেন আমাকে নিয়ে আরো একটি সিনেমা নির্মাণ করতে। কিন্তু সেই আশা তো আর পূরণ হবে না।”

ব্যক্তি হিসেবে এ টি এমের মূল্যায়ন করতে গিয়ে রিয়াজ বলেন, “ভালো মনের মানুষ ছিলেন তিনি। সবার সঙ্গে মিশে যেতে পারতেন। শুটিংয়ে আমরা প্রচুর মজা করতাম। তাছাড়া তিনি জীবদ্দশায় অনেক সমস্যার মধ্য দিয়ে দিন পার করেছেন। কিন্তু সেই সমস্যাগুলো কখনো চোখে-মুখে ফুটে উঠত না।”

রিয়াজ বিশ্বাস করেন, দর্শক কখনো এ টি এম শামসুজ্জামানকে ভুলে যাবে না। তিনি তাঁর কাজের মাধ্যমে যুগ যুগ ধরে বেঁচে থাকবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

তাপসীর বাড়িতে আয়কর বিভাগের হানা

Shamim Reza

তৃণমূলে যোগ দিলেন জনপ্রিয় অভিনেত্রী সায়ন্তিকা

rony

স্ত্রীর পর এবার চলে গেলেন সংগীতশিল্পী জানে আলম

Saiful Islam

‘মিস জার্মানি’ হলেন দুই সন্তানের মা

Shamim Reza

রাজনীতিতে শ্রাবন্তী, বিস্মিত স্বামী

Shamim Reza

মা-বাবার বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন সারা!

Shamim Reza