Coronavirus (করোনাভাইরাস) বিনোদন

‘বাবা নামাজ পাঁচ ওয়াক্ত পড়ো’ মায়ের কথা এখন অনুধাবন করছেন ফেরদৌস

বিনোদন ডেস্ক : পৃথিবী যেন নিজ গতি হারিয়ে ফেলেছে।  বহু দেশ বিপর্যস্ত করোনাভাইরাসের কারণে। প্রতিদিনই মারা যাচ্ছে অসংখ্য মানুষ। এই পরিস্থিতিতে সবাই যার যার অবস্থানে থেকে নিজেদের সচেতন রাখার পাশাপাশি তারকারাও করোনা নিয়ে সচেতন করার চেষ্টা করছেন। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে। পিছিয়ে নেই ঢালিউডের জনপ্রিয় নায়ক ফেরদৌসও।

দেশের করোনাভাইরাসের খবরে গেল ১৩ই মার্চ থেকে নিজেকে গৃহবন্দি করে রেখেছেন তিনি। মা, স্ত্রী, সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে রাজধানীর বনানী ডিওএইচএসের বাসায় অবস্থান করছেন।

দেশের সবার প্রতি বিনীত অনুরোধ করে ফেরদৌস বলেন, সত্যি বলতে কী এই মুহূর্তে শুধু আমাদের দেশ নয়, সারা বিশ্ব এক বিশাল মহামারিতে আক্রান্ত। করোনা ভাইরাসের মতো শক্তিশালী এই মহামারির বিরুদ্ধে আমাদের যুদ্ধ করতে হবে। আর সেই যুদ্ধটা করতে হবে নিজেদের ঘরের মধ্যে থেকেই। নিজে নিরাপদ থাকুন পাশাপাশি নিরাপদে রাখতে হবে অন্য পরিবারকেও।

আমি বিশেষ করে তরুণদের বলবো, তারা ঘরের মধ্যে থাকতে চায় না। কিন্তু নিজের পরিবারের সবার কথা ভেবে এখন তাদের ঘরেই থাকা উচিত। এভাবে আমরা প্রত্যেকে যদি নিজের অবস্থানে সচেতন হই তাহলেই করোনাভাইরাসের বিরুদ্ধে জয়ী হতে পারবো। যেখানে উন্নত বিশ্বের দেশগুলো করোনার কারণে হিমশিম খাচ্ছে প্রতিনিয়ত, সেখানে আমাদের জন্য এটা আরো অনেক বেশি চ্যালেঞ্জিং।

আমার মা প্রায়ই বলেন, বাবা নামাজ পড়ো পাঁচ ওয়াক্ত। এখন অনুধাবন করছি তিনি কেন একথা বলেন। পরিষ্কার পরিচ্ছন্নতা যে ইমানের অঙ্গ, পাঁচ ওয়াক্ত নামাজ পড়লে পাঁচবার অজু করা হয়। নিজেও পরিষ্কার থাকা যায়। আর এখন তো সবাই বলছেন কিছুক্ষণ পর পর সাবান দিয়ে হাত ধুতে। যাতে করোনা ভাইরাসে আক্রান্ত না হতে হয়।


আরও পড়ুন

করোনাভাইরাস : ভারতে সংক্রমণ প্রতিরোধে যেভাবে সফল হলো ‘ভিলওয়াড়া মডেল’

Sabina Sami

করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি রাশিয়ার

Shamim Reza

প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত

Sabina Sami

নতুন পরীক্ষিতদের ১০ শতাংশের বেশি করোনায় আক্রান্ত

Shamim Reza

করোনা থেকে রক্ষা পেতে যে নিয়মকানুন মানতে হবে

Shamim Reza

২৬ দিন পর অফিসে জাস্টিন ট্রুডো

Sabina Sami