Views: 107

ক্রিকেট (Cricket) খেলাধুলা

খেলা শেষ না করে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা নয়

স্পোর্টস ডেস্ক: চলতি মৌসুমে ম্যাচ ডে ২৭ শেষ হওয়ার পরই করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে ২০১৯/২০২০ লা-লিগা। আর এতেই গুঞ্জন উঠে, পয়েন্ট তালিকায় বর্তমান অবস্থান দেখেই নির্ধারিত হবে এই মৌসুমের চ্যাম্পিয়ন। তবে এমন সিদ্ধান্তের কথা নাকচ করে দিয়েছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবেলস।

প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে দুই পয়েন্ট এগিয়ে লা-লিগার ২৭ নম্বর ম্যাচ শেষে শীর্ষস্থানে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর তাতেই ছড়িয়ে পড়েছিল এমন গুঞ্জন। তবে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট লুইস রুবেলস জানিয়েছেন, লা-লিগা নির্ধারিত সময়ের মধ্যে শেষ না হলেও বার্সেলোনাকে এই অবস্থায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে না।

বেশ কয়েকদিন ধরেই ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা সঙ্গে এই বিষয় নিয়ে আলোচনায় স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। এমনটা জানিয়ে রুবেলস বলেন, আমরা বেশ কিছুদিন ধরেই মোবাইলে এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে উয়েফার সঙ্গে আলোচনা করছি। আমরা কিছু প্রস্তাবনা দিয়েছি এবং সেগুলো তাদের পছন্দও হয়েছে এবং সেগুলো তারা গ্রহণও করেছে।

আগামি ৩০ জুনের মধ্যে অবশ্যই ঘরোয়া ফুটবল লিগ শেষ করতে হবে। সব দলগুলোকেই তাদের বাকি ম্যাচগুলো খেলতেই হবে। এমনটা জানিয়ে রুবেলস বলেন, আমরা ৫৫জনের সদস্যের ফেডারেশনের সঙ্গে এই বিষয় নিয়ে আলোচনা করেছি। আর সর্বসম্মতিক্রমে আমরা এই সিদ্ধান্ত গ্রহণ করেছি।

লা-লিগা এভাবে স্থগিত হয়ে থাকলে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এমন গুঞ্জনে রুবেলস বলেন, আসলে এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয় যে লা-লিগা ৩০ জুনের মধ্যে শেষ হবে। আর পয়েন্ট তালিকা এখন যেভাবে আছে সেভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করাটা অন্যদের প্রতি অবিচার করা হবে বলেই আমার মনে হয়। আর তাই বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করাটাও অবাস্তব।

রুবেলস আরও বলেন, ২০১৯/২০২০ মৌসুমের জন্য আমাদের নিয়মের কোনো পরিবর্তন হবে না। তবে এমন বিশেষ পরিস্থিতিত বিষয়টা আলাদা। আমি আসলে গ্যারান্টি দিয়ে বলতে পারছি না যে লা লিগার মৌসুম পূর্ণ হবে। আর এটা অনেক ঝুঁকিপূর্ণ হয়ে যাবে যদি আমি বলি ৩০ জুনের মধ্যেই লা লিগা সমাপ্ত হবে। আর এখন যেভাবে আছে সেভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করাটাও অবিচার করা হবে।

Share:



আরও পড়ুন

ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা, ২৩ মে প্রথম ম্যাচ

mdhmajor

মায়ের আশা পূরণ করলেন না রোনালদো

Shamim Reza

তিনটি ওয়ানডে খেলতে কাল ঢাকায় আসছে শ্রীলঙ্কা

mdhmajor

২০ দল নিয়ে বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা আইসিসির

Saiful Islam

রিয়াল ছাড়ছেন জিদান

Saiful Islam

মায়ের চাওয়া আগামী মৌসুমেই জুভেন্টাস ছাড়বেন রোনালদো

Saiful Islam