Views: 17

খেলাধুলা ফুটবল

বার্সেলোনা নয়, লিভারপুল ছেড়ে পিএসজিতে গেলেন উইজনালডাম

জিওর্জিনিও উইজনালডাম

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা জিওর্জিনিও উইজনালডামকে দলে ভেড়ানোর জন্য পিএসজির সঙ্গে জোর লড়াই চালিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত লিভারপুল ছেড়ে এই ডাচ মিডফিল্ডার পাড়ি জমালেন প্যারিসেই।

বৃহস্পতিবার বিনা ট্রান্সফার ফি’তে পিএসজির সঙ্গে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন উইনালদাম। চুক্তির মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত। ধারণা করা হচ্ছে, টটেনহামের কোচ হিসেবে দায়িত্ব পালন করার সময় থেকেই উইনালদামের দিকে নজর ছিল পিএসজির বর্তমান কোচ মাউরিসিও পচেত্তিনোর। ফরাসি জায়ান্টদের দায়িত্ব পেয়ে তাই খুব বেশি দেরি করলেন না তিনি।

সর্বশেষ মৌসুম শেষে লিভারপুলের সঙ্গে চুক্তি নবায়ন করতে অস্বীকৃতি জানান উইনালদাম। এরপর ৩০ বছর বয়সী মিডফিল্ডারকে পেতে আসরে নেমেছিল বার্সা। কিন্তু কাতালান জায়ান্টদের পেছনে ফেলে তাকে দলভুক্ত করল পিএসজি। বর্তমানে নেদারল্যান্ডসের হয়ে ইউরো-২০২০ এর প্রস্তুতি নিচ্ছেন উইনালদাম। জাতীয় দলের খেলা শেষে তিনি যোগ দেবেন পচেত্তিনোর দলে।

২০১৬ সালে ২৫ মিলিয়ন পাউন্ডে নিউক্যাসল ছেড়ে লিভারপুলে যোগ দিয়েছিলেন উইনালদাম। দুই ডাচ জায়ান্ট ফেইনুর্ড ও পিএসভি আইন্দোবভেনের এই মিডফিল্ডার অলরেডদের হয়ে ২৩৭ ম্যাচ খেলেছেন। এই সময়ে ২০১৯ চ্যাম্পিয়নস লিগ এবং পরের মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতার স্বাদ পেয়েছেন তিনি।

আরও পড়ুন

আর্জেন্টিনার কোপা জয়ের বড় সম্ভাবনা দেখছেন মেসি

azad

সাকিবের নির্ধারিত সংবাদ সম্মেলন স্থগিত

rony

বাংলাদেশ সময়ে কবে, কখন কোপায় খেলবে আর্জেন্টিনা

azad

সাত বছর পর ঘরের মাঠে টেস্ট সিরিজ হারল ইংল্যান্ড

Saiful Islam

নিজের অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মলনে আসছেন সাকিব

Saiful Islam

সাকিবের শাস্তি প্রত্যাহারের আবেদন মোহামেডানের

rony