জাতীয়

‘বালিশ ও পর্দা কাণ্ডের মতো বিদ্যুতের মিটারেও দুর্নীতি’

জুমবাংলা ডেস্ক : ফের বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে ডিপিডিসি ও বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন। এই প্রস্তাবের ভিত্তিতে আয়োজন করা হয়েছে গণশুনানি। শুনানিতে কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) জ্বালানি উপদেষ্টা অধ্যাপক শামসুল আলম বলেন, বালিশ ও পর্দা কাণ্ডের মতো বিদ্যুতের মিটারেও দুর্নীতি হচ্ছে।

সোমবার (২ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি অডিটোরিয়ামে এই শুনানিতে ডিপিডিসির পক্ষে প্রস্তাব উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান। বিইআরসির চেয়ারম্যান মনোয়ার ইসলাম, সদস্য মিজানুর রহমান, রহমান মুরশেদ ও মাহমুদউল হক ভূঁইয়া শুনানি পরিচালনা করেন। শুনানিতে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, মোবাইল ফোন গ্রাহক সমিতির সভাপতি মহিউদ্দিন আহমেদসহ কয়েকজন ভোক্তা দাম বাড়ানোর বিরোধিতা করে বক্তব্য দেন।

ডিপিডিসির প্রস্তাবে বিদ্যুতের বিতরণ ব্যয় ২০২০ সালে ৪১ পয়সা বাড়িয়ে ১ টাকা ২৪ পয়সা করতে বলা হয়েছে, যার শতকরা হার ৪৯ শতাংশেরও বেশি। বর্তমানে বিতরণ ব্যয় ৮৩ পয়সা। অন্যদিকে বিইআরসির কারিগরি মূল্যায়ন কমিটি বিতরণ ব্যয় ৪ পয়সা বাড়িয়ে ৮৭ পয়সা করার প্রস্তাব দিয়েছে। সূত্র : বিডি২৪লাইভ


জুমবাংলানিউজ/এসআই




আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ