আন্তর্জাতিক

চালু হলো আরো একটি নগ্ন রেস্তোরাঁ

আন্তর্জাতিক ডেস্ক : পৃথিবীতে ন’গ্ন রেস্তোরাঁর ধারণা নতুন নয়। বিস্ময়কর হলো এর সবই উন্নত বিশ্বের কাণ্ড! এবার এই তালিকায় যুক্ত হলো সুইজারল্যান্ড।

দেশটির বিখ্যাত শহর বাসেলে চালু হতে যাচ্ছে এই রেস্তোরাঁ। অবাক করা বিষয় হলো, কর্তৃপক্ষ ঘোষণা দেয়ার পরদিন থেকেই বেশ সাড়া মিলেছে। এমনকি অগ্রিম বুকিং পেতে গ্রাহকদের হুড়োহুড়ি শুরু হয়ে গেছে। আর তাতে রোস্তোরাঁ কর্তৃপক্ষ দারুণ খুশি। তারা সিদ্ধান্ত নিয়েছেন ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঘটা করে রেস্তোরাঁর উদ্বোধন করবেন।


সুইজারল্যান্ডের সুইস অ্যাম ওয়াচেনডে পত্রিকার খবর অনুযায়ী, ইডেলওয়াইজ বাসেল-নুডিসটেন লাউঞ্জ’ নামে রেস্তোরাঁটি চালু করা হচ্ছে রেবগ্যাসে-৩৯ ক্লাবে, যেটি একসময় সমকামী এবং লেসবিয়ানদের ক্লাব হিসেবে পরিচিত ছিল।

এই রেস্তোরাঁয় যারা খেতে যাবেন, তাদের কেউ পোশাক পরতে পারবেন না। ন’গ্ন শরীরে খেতে বসতে হবে। এমনকি যারা খাবার পরিবেশন করবেন তারাও থাকবেন ন’গ্ন।

সুইজারল্যান্ডে যদিও এ ধরনের রোস্তোরাঁর ধারণা নতুন, তবে বিশ্বের কিছু দেশে কয়েক বছর আগেই ন’গ্ন রোস্তোরাঁ চালু হয়েছে। বিশ্বে সর্বপ্রথম ন’গ্ন রোস্তোরাঁ চালু করে প্যারিস, তারপর লন্ডন। কিন্তু সেগুলো ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে যথেষ্ট গ্রাহক না পাওয়ায়।

সুইজারল্যান্ডে ন’গ্নতা নিষিদ্ধ নয়, যতক্ষণ না বিষয়টি অশ্লীল বা উচ্ছৃঙ্খল পর্যায়ের না হয়। দেশটিতে ন’গ্নতা প্রশ্রয় পাওয়ার অন্যতম প্রমাণ হলো ‘বার্ষিক বডি অ্যান্ড ফ্রিডম ফেস্টিভ্যাল’। এই উৎসব প্রতি বছরের অগাস্ট মাসে জুরিখে অনুষ্ঠিত হয়। উৎসবে সবাই ন’গ্ন শরীরে অংশ নিয়ে থাকেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

পূর্ণ আস্থা নিয়ে রাশিয়ার ভ্যাকসিনের অপেক্ষায় দুতার্তে

azad

লেবাননে আটকেপড়া ৭১ প্রবাসী বাংলাদেশিকে ফেরত আনল বিমান বাহিনী

mdhmajor

সোনার দাম ১০ হাজার টাকা কমেছে আউন্সে

Shamim Reza

বিশ্বের প্রথম করোনা টিকা তৈরির ভিডিও প্রকাশ

Shamim Reza

বাংলাদেশসহ এশিয়ার বন্যাকবলিত দেশগুলোকে সহায়তা দেবে জাতিসংঘ

Shamim Reza

প্রথমে যারা পাচ্ছে রাশিয়ার করোনা ভ্যাকসিন

Shamim Reza