Views: 353

জাতীয় ট্র্যাভেল

বাসে উঠতে না পেরে খিলক্ষেতে রাস্তা বন্ধ করে যাত্রীদের বিক্ষোভ

জুমবাংলা ডেস্ক: বাসে চড়ে নিজ কর্মস্থল বা গন্তব্যে পৌঁছাতে না পেরে রাজধানীর খিলখেত এলাকায় রাস্তা বন্ধ করে আজ (১ এপ্রিল) সকালে বিক্ষোভ করেছেন যাত্রীরা।

ক্রমবর্ধমান করোনা সংক্রমণের কারণে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (৩১ মার্চ) থেকে মোট আসনের ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলাচল করছে। এতে করে রাজধানীর গণপরিবহনে করে যারা কর্মস্থলে যাতায়াত করেন তারা চরম বিপাকে পড়েছেন।

খিলক্ষেত থানার ডিউটি অফিসার (উপ-পরিদর্শক) মো. আশিক বলেন, মোট আসনের ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলাচল করায় অনেকেই বাসে চড়তে পারেননি। ফলে কিছু যাত্রী খিলক্ষেতে সড়কের যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করেছিল। খবর পেয়ে পুলিশ যান চলাচল স্বাভাবিক করে।

কাজী শামীম হাসান নামে একজন সাংবাদিক তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘নজিরবিহীন ঘটনা ঘটলো আজ। পিঠ দেয়ালে ঠেকে যাওয়ায় অফিসগামী সাধারণ জনতা রাস্তা অবরোধ করলো।

সরকার অনেক সিদ্ধান্ত নেয়, যা বাস্তবের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। সে রকম একটি সিদ্ধান্ত বাসে অর্ধেক যাত্রী তোলা হবে। পাঠাও, উবারও বন্ধ।

অথচ, বাসের সংখ্যা কিন্তু বাড়েনি। সব অফিসও খোলা। অফিসে লোকবল অর্ধেক করা হয়নি। ঢাকায়, সকালে অফিসে যাওয়ার সময় এবং অফিস থেকে ফেরার সময় বাসে যে কি পরিমাণ ভিড় হয়, সেটা এসি রুমে বসে আর প্রাইভেট কারে চড়ে বোঝা সম্ভব নয়।

অফিস খোলা, পূর্ণ জনবল নিয়ে অফিস চলছে। ওদিকে বাসে আসন সংখ্যার ৫০ % এর বেশি যাত্রী না তোলার নির্দেশ।

তাহলে, মানুষ অফিসে যাবে কি করে? আর অফিস শেষে বাসায় ফিরবেই বা কয়টায়? অতপর, সকালে খিলক্ষেতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ।’

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহন করায় গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার। বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে এবং পরবর্তী দুই সপ্তাহ তা বহাল থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ক্ষমা চেয়ে নুর বললেন, ‘আওয়ামী লীগে ধর্মপ্রাণ মানুষ আছে’

mdhmajor

পরিবহন মালিক-শ্রমিকদের দাবি মেনে নিয়েছে সরকার

Saiful Islam

এসএসসিতে দুবার ফেল করেও বিসিএস ক্যাডার তাইমুর

Saiful Islam

আবারও ঝড়ের সম্ভাবনা, যা জানাল আবহাওয়া অফিস

Saiful Islam

লকডাউন বাড়লে ফ্লাইটের ব্যাপারের যে সিদ্ধান্ত জানালো বেবিচক

Saiful Islam

নুরের বিরুদ্ধে ফের ডিজিটাল আইনে মামলা

Shamim Reza