in

বিএনপি নেতা খন্দকার মাহবুব লাইফ সাপোর্টে

জুমবাংলা ডেস্ক: করোনায় আক্রান্ত বিএনপির ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে রাজধানীর এভারকেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিলকিস জাহান শিরিন বলেন, উনি করোনায় আক্রান্ত ছিলেন। আক্রান্ত হওয়ার পর থেকেই এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। দুদিন আগেও উনার শারীরিক অবস্থা ভালো ছিলো। আমি নিয়মিত খোঁজখবর রাখছি, কথা বলছি। আজ হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়া উনাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হলে গত ১৬ আগস্ট প্রখ্যাত এ আইনজীবীকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। চারবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও দুবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করা খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ।

স্বাধীনতা-পূর্ববর্তী অগ্নিঝরা দিনগুলোতে ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে ক্যারিয়ার শুরু করেন। ওই বছরই ২০ অক্টোবর উচ্চ আদালতের আইনজীবী হিসেবে তার নাম তালিকাভুক্ত হয়। স্বাধীনতা-পরবর্তী ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারকাজ চলাকালে তিনি চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

পাঁচ দশকেরও বেশি সময় ধরে আইন পেশায় থাকা এ ব্যক্তিত্ব দেশের শীর্ষ সারির একজন রাজনীতিবিদও।