Views: 3259

খুলনা বিভাগীয় সংবাদ

বিএনপি নেতা দুদুর বক্তব্যের জেরে আ.লীগ কর্মীদের লাঠিচার্জ, দুই এসআই ক্লোজড


জুমবাংলা ডেস্ক : খুলনায় বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহকে কেন্দ্র করে আওয়ামী লীগের কর্মীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। বুধবার (৩ মার্চ) বিকেলে নগরীর কেডি ঘোষ রোডে খুলনা বিএনপির মহানগর ও জেলা অফিসের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর খুলনা সদর থানার দুই উপ-পরিদর্শককে (এসআই) ক্লোজড করা হয়েছে। ঘটনা তদন্তের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) পক্ষ থেকে কমিটি করা হয়েছে।

ক্লোজড হওয়া ওই দুই পুলিশ সদস্য হলেন-খুলনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল ও নিয়াবর।

কেএমপি সূত্রে জানা গেছে, এ ঘটনাকে কেন্দ্র করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাবিকুল ইসলামকে।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা গেছে, স্থানীয় ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল থেকে বিএনপির মহানগর ও জেলা অফিসের সামনে বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করা হয়। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে খুলনা সদর থানার পুলিশ ঘটনাস্থলে এসে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। এসময় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়।


২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শামছুজ্জামান মিয়া স্বপন বলেন, ‘ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে কুশপুত্তলিকা দাহ করার কথা ছিল সোসাইটি সিনেমা হলের সামনে। কিন্তু কেডি ঘোষ রোড দিয়ে যাওয়ার সময় যানজটের কারণে আওয়ামী লীগ নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে বক্তৃতা করেন ও কুশপুত্তলিকা দাহ করা হয়। এসময় পুলিশের একটি টিম সেখানে এসে লাঠিচার্জ শুরু করে। এতে উত্তেজনা তৈরি হয়।’ তিনি বলেন, যে পুলিশ কর্মকর্তা লাঠিচার্জ করেছে, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, বিএনপি অফিসের সামনে পুলিশ ও আওয়ামী লীগের মধ্যে হাতাহাতি হয়েছিল। এতে আমাদের অফিসের কিছুটা ক্ষয়ক্ষতি হয়েছে। সামনের অংশের বেড়া ভেঙে গেছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো. আনোয়ার হোসেন বলেন, ভুল বোঝাবুঝির জেরে এ ঘটনাটি ঘটেছে। এখন পরিস্থিতি শান্ত হয়েছে।

খুলনায় গত শনিবার বিএনপির সমাবেশে শামসুজ্জামান দুদু তার বক্তৃতায় আওয়ামী লীগ, সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও পুলিশকে নিয়ে অশালীন মন্তব্য করেন। এরপর থেকে দুদুর এ বক্তব্যের প্রতিবাদ জানাচ্ছে আওয়ামী লীগ। সূত্র : জাগো নিউজ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শরণখোলায় ১২ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

Saiful Islam

বগুড়ায় ১২ লাখ টাকার নকল সিগারেট জব্দ

Saiful Islam

শরণখোলায় ১২ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

Shamim Reza

মাদ্রাসা শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে শিক্ষককে গণধোলাই

Shamim Reza

হেফাজতের চার শীর্ষ নেতার তিন দিনের রিমান্ড, গ্রেফতার আরও ৭

Shamim Reza

সিনেমা হলে সিগারেট কারখানা

Shamim Reza