জাতীয় রাজনীতি স্লাইডার

বিকালে খালেদা জিয়ার সঙ্গে দেখা হতে পারে স্বজনদের

জুমবাংলা ডেস্ক: বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার সঙ্গে আজ বিকালে স্বজনরা সাক্ষাৎ করতে পারে বলে গণমাধ্যমকে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

তবে দেখা না হওয়া পর্যন্ত বিষয়টি নিশ্চিত নয় বলেও জানিয়েছেন তিনি।

এক মাসেরও বেশি সময় পর এই সাক্ষাৎ হচ্ছে উল্লেখ করে দিদার আরো বলেন, গত ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে এই সাক্ষাতের কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত জেল কর্তৃপক্ষ এই সিডিউল বাতিল করে বিজয় দিবসে সাক্ষাতের দিন  নির্ধারণ করে।

সর্বশেষ গত ১৩ নভেম্বর বেগম খালেদা জিয়ার সঙ্গে  স্বাক্ষাৎ করেন তাঁর স্বজনরা। এরপর ৩০ দিন পেরিয়ে গেলেও দেখা করার অনুমতি মেলেনি। ফলে চরম উৎকণ্ঠায় ছিলেন খালেদা জিয়ার পরিবারের সদস্যরা।


গত ১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছে বাংলাদেশের আপিল আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের বেঞ্চ শুনানি শেষে সর্বসম্মতিক্রমে এই আদেশ দেন।

আদালত তার পর্যবেক্ষণে বলেছে, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার প্রয়োজন হলেও এ বিষয়ে তার অনুমতি পাওয়া যাচ্ছে না। তিনি সম্মতি দিলে মেডিকেল বোর্ডের পরামর্শে তাকে উন্নত চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছে আদালত।

শারীরিক অসুস্থতা নিয়ে গত বেশ কয়েকমাস যাবৎ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে কেবিন ব্লকে চিকিৎসাধীন আছেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে মোট ৩৭টি মামলা রয়েছে। ইতোমধ্যে ৩৫ টি মামলায় খালেদা জিয়ার জামিন হয়েছে। গত প্রায় দুই বছর ধরে জামিনের চেষ্টা করছেন খালেদা জিয়ার আইনজীবীরা।


জুমবাংলানিউজ/এইচএম




আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ