অর্থনীতি-ব্যবসা প্রবাসী খবর

বিকাশ রকেটে মিলবে সোয়া লাখ টাকা রেমিটেন্স

মোবাইল ব্যাংকিংয়ে দিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা উত্তোলন বা ক্যাশ আউট করা যায়। তবে একই হিসাবে দিনে সর্বোচ্চ এক লাখ ২৫ হাজার টাকা প্রবাসী আয় (রেমিট্যান্স) উত্তোলন করা যাবে। প্রবাসী আয় আনতে বিকাশ, রকেটের মতো মোবাইলে আর্থিক সেবা (এমএফএস) প্রতিষ্ঠাগুলোকে এ সুযোগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

অনেক ব্যাংক ও রেমিট্যান্স বিতরণকারী প্রতিষ্ঠান বিকাশ ও রকেটের মাধ্যমে রেমিট্যান্স দিয়ে থাকে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন জারি করেছে।


সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ‘বৈধ উপায়ে প্রেরিত রেমিট্যান্স নগদ প্রণোদনাসহ সুবিধাভোগীর মোবাইল হিসাবে বিতরণ’ শীর্ষক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ব্যাংকিং চ্যানেলে আসা রেমিট্যান্সের অর্থ নগদ প্রণোদনাসহ সর্বোচ্চ ১ লাখ ২৫ হাজার টাকা ব্যাংক কর্তৃক সরাসরি সুবিধাভোগীর এমএফএস হিসাবে প্রদান করা যাবে। রেমিট্যান্সের অর্থ ব্যতীত লেনদেনের অন্য সব শর্ত আগের মতোই থাকবে বলে জানানো হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের শর্ত অনুযায়ী, একই সঙ্গে দিনে সর্বোচ্চ পাঁচ বারে ২৫ হাজার টাকা তোলা বা ক্যাশ আউট করা যায়। মাসে ২০ বারে এক লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করা যায়। প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে ২ শতাংশ হারে প্রণোদনা দিচ্ছে সরকার। প্রবাসীরা এখন ১০০ টাকা দেশে পাঠালে ১০২ টাকা পাচ্ছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ভূতুড়ে বিলের নির্দেশদাতাদের খুঁজে বের করা নিয়ে যা বললেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

rony

দেশে মাথাপিছু আয় ২ হাজার ৬৪ ডলার

rony

করোনায় ক্ষতিগ্রস্ত রাবি’র শিক্ষার্থীদের রুয়া’র মানবিক সহায়তা প্রদান

mdhmajor

অবশেষে স্বর্ণ ও রুপাও দাম কমতে শুরু করেছে

Sabina Sami

দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ

azad

পর্যাপ্ত মজুত আছে চালের, তবু বাড়ছে দাম

Saiful Islam