Views: 172

আইন-আদালত স্লাইডার

বিচার প্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায় বিচার নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির


জুমবাংলা ডেস্ক: রাষ্ট্রপতি বর্তমান প্রেক্ষাপটে বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে কিভাবে ন্যায় বিচার নিশ্চিত করা যায় সে ব্যাপারে সুপ্রীম কোর্টকে যথাযথ পদক্ষেপ নেয়ার আহ্বান জানান। খবর বাসসের।

আজ সন্ধ্যায় বঙ্গভবনে ‘সুপ্রীম কোর্টের বার্ষিক প্রতিবেদন ২০১৯” গ্রহণ করে রাষ্ট্রপতি বিচারকদের বলেন, “বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায় বিচার নিশ্চিত করুন।”

রাষ্ট্রপতি বলেন, আগামী বছর আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। তিনি আশা প্রকাশ করেন, জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণের মাধ্যমে বিচার বিভাগ স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবে।


রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে বিচারপতিদের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে আবদুল হামিদের সাথে সাক্ষাত করে রিপোর্ট পেশ করেন। সাক্ষাৎকালে প্রধান বিচারপতি রাষ্ট্রপতিকে বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করেন।

প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের সার্বিক কার্যক্রম বিশেষ করে করোনাকালে বিচার কার্যক্রম সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি করোনাকালে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম পরিচালনা করায় বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, করোনায় বিচার বিভাগের অনেক কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন এবং অনেকে মারাও গেছেন। তারপরও বিচার কার্যক্রম অব্যাহত রাখা নিঃসন্দেহে প্রশংসনীয়।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন- বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি তারিক-উল-করিম, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি নাইমা হায়দার।

এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

উপজেলা চেয়ারম্যানকে বাদ দিয়ে ইউএনও কীভাবে সভাপতি: হাইকোর্ট

Saiful Islam

অভিবাসী কর্মীদের বিষয়ে মন্ত্রণালয়কে নজরদারি বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

mdhmajor

২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ৪,৯৬৯ জন নিহত

mdhmajor

দেশে গত একদিনে আরও ১৭ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ৯৭৮

rony

অভিজিৎ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ ১৩ জানুয়ারি

azad

বর্তমানে দেশে কাজের ও খাবারের অভাব নেই: প্রধানমন্ত্রী

rony