ক্রিকেট (Cricket) খেলাধুলা

বিজয় উদযাপনের সময় মঈন-রশিদের অবিশ্বাস্য কাণ্ড!

স্পোর্টস ডেস্ক : দ্বাদশ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে গতকাল রবিবার সুপার ওভারের দারুণ সমীকরণে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতে ইংল্যান্ড। লর্ডসের ম্যাচটিতে নির্ধারিত ৫০ ওভার করে খেলেছে দুই দল। যেখানে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান করেছে নিউজিল্যান্ড।

২৪১ রান তাড়া করতে নেমে নিজেদের ইনিংসে সব কয়টি উইকেট হারিয়ে ঠিক ২৪১ রানই করতে সক্ষম হয় ইংল্যান্ড। ফলে বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো টাই হয় ফাইনাল ম্যাচ এবং শিরোপা নির্ধারণের জন্য ম্যাচ নেয়া হয় সুপার ওভারে। কিন্তু সেখানেও হয়নি নিষ্পত্তি। কারণ দুই দলই নিজেদের ৬ বলে করতে পারে সমান ১৫ রান করে।


কিন্তু নিউজিল্যান্ডের ইনিংসের ষষ্ঠ বলে মার্টিন গাপটিলকে রানআউট করেই উল্লাসে মেতে ওঠে ইংল্যান্ড। কারণ তাদের জানা ছিলো সুপার ওভারেও টাই হলে শিরোপা উঠবে তাদেরই ঘরে।

তবে এদিন ম্যাচ শেষে উদযাপন মুহুর্তে অবিশ্বাস্য এক ঘটনার সাক্ষি হয় বিশ্ব। সেটি হলো ইংল্যান্ডের দল যখন ট্রপি তুলে ধরা মুহুর্তে স্যাম্পেইন নিয়ে উল্লাস করছিল সেখান থেকে দূরে চলে যান দুই মুসলিম ক্রিকেটার আদিল রশিদ ও মঈন আলী। যদিও উদযাপন শেষে দুজন ফিরে আসেন।

কারন মদ্যপান ইসলামে হারাম। এ সম্পর্কে পবিত্র কোরানে ইরশাদ হয়েছে, হে মুমিনগণ! নিশ্চয়ই মদ, জুয়া, ইত্যাদি হচ্ছে ঘৃণ্য, শয়তানের কারসাজি। সুতরাং তোমরা এসব বর্জন কর, যাতে তোমরা সফলকাম হতে পার। [সুরা-আল মায়িদা, আয়াত-৯০]।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন স্প্যানিশ গোলরক্ষক দি গিয়া

Saiful Islam

পিএসএলের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা

Sabina Sami

মুশফিকের সঙ্গে ডিনারে যাচ্ছেন যারা

Saiful Islam

বাবুলের পর এবার বাফুফে সদস্য জাহাঙ্গীর করোনায় আক্রান্ত

Sabina Sami

আজই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত ঘোষণা

Sabina Sami

পদত্যাগ করলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী

Shamim Reza