জাতীয়

বিজয় দিবস উপলক্ষে বিজিবি’র বিভিন্ন কর্মসূচি পালন

জুমবাংলা ডেস্ক: যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনায় মহান বিজয় দিবস উদযাপন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মহান বিজয় দিবস উপলক্ষে আজ সোমবার বিজিবি সদর দপ্তরসহ বাহিনীর সকল রিজিয়ন, সেক্টর, ব্যাটালিয়ন ও ইউনিটসমূহে বিস্তারিত কর্মসূচি পালন করা হয়।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দিবসের কর্মসূচি অনুযায়ী বাদ ফজর বিজিবি’র সকল ইউনিট মসজিদে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফেরাত, জাতির শান্তি ও সমৃদ্ধি এবং বিজিবি’র উত্তরোত্তর অগ্রগতি কামনা করে দোয়া করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৬টায় বাহিনীর সদর দপ্তরসহ সকল ইউনিটে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সূর্যোদয়ের সাথে সাথে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। উক্ত অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়াও সকাল সাড়ে ৭ টায় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’ স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় বিজিবি মহাপরিচালক, সকল কর্মকর্তা ও বিজিবি’র একটি সুসজ্জিত দল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করেন।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে সারাদেশে বিজিবি’র সকল ইউনিটে প্রীতি ভোজের আয়োজন, বিজিবি সদর দপ্তরের গুরুত্বপূর্ণ ভবন/স্থাপনা ও গেইটে আলোকসজ্জা, বিজিবি সদস্য ও তাদের পরিবারবর্গ এবং বিজিবি স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।


জুমবাংলানিউজ/এইচএম




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ