Views: 228

আন্তর্জাতিক

বিতর্কে বাইডেনের জয়


আন্তর্জাতিক ডেস্ক : বিতর্কের পরপরই চালু করা সিএনএনের অনলাইন পোলে এগিয়ে রয়েছেন জো বাইডেন। ভোট দেয়া ৫৩ শতাংশই মনে করেন বিতর্কে বাইডেন ট্রাম্পের থেকে ভাল করেছেন। অপরদিকে ট্রাম্পের পক্ষে ভোট পড়েছে ৩৯ শতাংশ। এছাড়া, ট্রাম্পের যেসব সমালোচনা বাইডেন করেছেন তা যুক্তিযুক্ত ছিল কিনা এমন প্রশ্নের পক্ষে ভোট পড়েছে ৭৩ শতাংশ। ২৬ শতাংশ বলছে এগুলো অযৌক্তিক ছিল। আবার বাইডেনের বিরুদ্ধে আনা ট্রাম্পের অভিযোগকে সত্যি মনে করেন ৫০ শতাংশ মানুষ। ৪৯ শতাংশ মনে করেন এসব অভিযোগ অযৌক্তিক।

তবে সিএনএনের জরিপে প্রথম বিতর্কের তুলনায় এবার ভাল করেছেন ট্রাম্প। প্রথম বিতর্কের পর সিএনএনের পোলে মাত্র ২৮ শতাংশ ট্রাম্পকে সমর্থন দিয়েছিলেন। এবং ৬৭ শতাংশই জানিয়েছেন যে তারা মনে করেন, বাইডেনের যেসব সমালোচনা ট্রাম্প করেছেন তা অযৌক্তিক ছিল। শেষ বিতর্ক শেষে সিএনএন জানিয়েছে, বিতর্কের ফলে দুই প্রার্থীর প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি একই রয়েছে।


শেষ বিতর্কে ট্রাম্প অর্থনীতি নিয়ে যে পয়েন্ট তুলে ধরেছেন তা মার্কিনিরা বেশি পছন্দ করেছেন। ৫৬ শতাংশই মনে করেন ট্রাম্প অর্থনীতি বাইডেনের থেকে ভাল সামলাতে পারবেন। এখানে বাইডেন পেয়েছেন ৪৪ শতাংশের সমর্থন। পররাষ্ট্রনীতির ক্ষেত্রে দুজনই প্রায় অর্ধেক করে ভোট পেয়েছেন। তবে করোনা ভাইরাস মোকাবেলায় ট্রাম্পের থেকে বাইডেনকে যোগ্য বলে মনে করেন ৫৭ শতাংশ মানুষ। ৪১ শতাংশ মনে করেন ট্রাম্প যা করছেন তা ঠিক চলছে। জলবায়ু ইস্যুতে যদিও বাইডেন ধরা ছোয়ার বাইরে সমর্থন পেয়েছেন। ৬৭ শতাংশই এ ক্ষেত্রে বাইডেনের ওপর ভরসা করছেন। মাত্র ২৯ শতাংশই জলবায়ু নিয়ে ট্রাম্পের নীতিতে বিশ্বাস করেন। এছাড়া, নারীদের মধ্যে বাইডেন বেশি জনপ্রিয় বলে জানিয়েছে সিএনএন। ৬০ শতাংশ নারীই মনে করেন বিতর্কে বাইডেন জয়ী হয়েছেন। ৩৫ শতাংশ মনে করেন ট্রাম্প জিতেছেন। অপরদিকে পুরুষদের মধ্যে ৪৭ শতাংশ বাইডেনের পক্ষে এবং ৪৪ শতাংশ ট্রাম্পের পক্ষে বলে জানিয়েছে গণমাধ্যমটি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এবার কেড়ে নেওয়া হলো ট্রাম্পের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি

Shamim Reza

করোনায় পোপের ব্যক্তিগত চিকিৎসকের মৃত্যু

Shamim Reza

এবার বাইডেনের শপথ অনুষ্ঠানে ‘হামলার টার্গেট’ ট্রাম্প সমর্থকদের

Saiful Islam

ভারতকে কড়া হুঁশিয়ারি দিলো চীন

Saiful Islam

নিখোঁজ ইন্দোনেশীয় বিমানের ব্ল্যাক বক্সের সন্ধান

Saiful Islam

ট্রাম্পের সম্মানসূচক ডিগ্রি বাতিল

Saiful Islam