Views: 667

আন্তর্জাতিক

বিদায়ের শেষ মুহূর্তে জঙ্গিবিমান ও ড্রোন বিক্রির চুক্তি ট্রাম্প প্রশাসনের


আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিদায়ের শেষ মুহূর্তে অত্যাধুনিক এফ-৩৫ জঙ্গিবিমান এবং উন্নতমানের ড্রোন কেনার জন্য আমেরিকার সঙ্গে চুক্তি সই করেছে সংযুক্ত আরব আমিরাত। খবর রয়টার্সের।


প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট কয়েকটি সূত্র যে- জো বাইডেন ক্ষমতাগ্রহণের অল্প কিছু আগে সংযুক্ত আরব আমিরাত ট্রাম্প প্রশাসনের সাথে এ চুক্তি করে। বলা হচ্ছে- এই চুক্তির আওতায় সংযুক্ত আরব আমিরাত আমেরিকার কাছ থেকে ৫০টি এফ-৩৫ জঙ্গিবিমান এবং সামরিক কাজে ব্যবহারযোগ্য ১৮টি ড্রোন পাবে।

কয়েকমাস আলোচনার পর গতকাল শেষ মুহূর্তে এই চুক্তি সই হয়। ২,৩০০ কোটি ডলারের এ চুক্তিতে এফ-৩৫ জঙ্গিবিমানই হচ্ছে প্রধান পণ্য।

আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা গ্রহণের আগেই বলেছিলেন, তিনি সম্ভাব্য চুক্তি পর্যালোচনা করে দেখবেন। সেক্ষেত্রে এ চুক্তি চ্যালেঞ্জের মুখে পড়তে পারে। তবে জো বাইডেন আরব মিত্রদের কতটা ঘাটাবেন তা নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

নেপাল সীমান্তে পুলিশের গুলিতে ভারতীয় যুবক নিহত

Saiful Islam

পদত্যাগ করতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

mdhmajor

ভারতে ভরিতে ১০ হাজার টাকা কমল সোনার দাম

Shamim Reza

ভারতের চেয়ে তিন গুণ বড় প্রতিরক্ষা বাজেট ঘোষণা চীনের

Saiful Islam

১ মাসের কারফিউ ঘোষণা কুয়েতে

Mohammad Al Amin

মিয়ানমারের ১ বিলিয়ন ডলার আটকে দিল যুক্তরাষ্ট্র

Saiful Islam