Views: 164

জাতীয়

বিপর্যস্ত বিশ্বে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়ন ধরে রেখেছে: প্রধানমন্ত্রী


জুমবাংলা ডেস্ক : করোনায় বিপর্যস্ত বিশ্বেও অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে সক্ষম হয়েছে বাংলাদেশ। আর সেই উন্নয়ন বজায় রাখতে দ্বিতীয় ঢেউ থেকে মানুষকে রক্ষায় প্রশাসনের কর্মকর্তাদের মাঠ পর্যায়ে সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, সেবা দেয়ার মানসিকতা নিয়ে কাজ করতে হবে প্রশাসনের কর্মকর্তাদের।


এদিকে করোনার ধাক্কা লেগেছে সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সেও। জনপ্রশাসনে নতুনভাবে অন্তর্ভুক্ত কর্মকর্তাদের আইন ও প্রশাসনের খুঁটিনাটি দিক জানতে হয়। এই লক্ষ্যে চলতি বছরের ৫ জানুয়ারি ১১৬, ১১৭ ও ১৮৮ তম ব্যাচের আইন ও প্রশাসন কোর্স শুরু হয়। পাঁচ মাসব্যাপী এই কোর্স এবার অনলাইনে সম্পন্ন করলেন প্রজাতন্ত্রের নবীন কর্মকর্তারা।

আইন ও প্রশাসন একাডেমিতে এই কোর্স ৪৬ নারী ও ৭০ জন পুরুষ অংশ নিয়েছেন। কোর্স শেষ কৃতী প্রশিক্ষণার্থীদের দেওয়া হয় রেক্টরস অ্যাওয়ার্ড।

অনুষ্ঠানে যুক্ত থেকে সরকার প্রধান বলেন, লক্ষ্য ছাড়া জাতি এগিয়ে যেতে পারে না। অর্জিত জ্ঞান নিয়ে মানুষের সেবায় নিয়োজিত হতে হবে কর্মকর্তাদের।

করোনার অস্বাভাবিক পরিস্থিতিতে কর্মস্থলে যোগ দেওয়া কর্মকর্তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দ্বিতীয় ঢেউ থেকে মানুষ বাঁচাতে আরও সক্রিয় হতে হবে মাঠ পর্যায়ে।

মানবিক সমাজ গড়তেও দল-মত নির্বিশেষে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উদ্যোগী হতে কর্মকর্তাদের নির্দেশ দেন সরকার প্রধান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এক বাঘাইড়ের দাম সাড়ে ৪২ হাজার টাকা!

Shamim Reza

দিহানের ডিএনএ পরীক্ষা করা হবে

Shamim Reza

মার্চ পর্যন্ত আওয়ামী লীগের তৃণমূল সম্মেলন স্থগিত

Shamim Reza

বারবার হামলা হলে নীরব থাকবে না হেফাজত, হুঁশিয়ারি মহাসচিবের

Shamim Reza

আনুশকার শরীরে মিলেছে রহস্যজনক ফরেন বডির আলামত

Shamim Reza

মেয়ের প্রথম কলটা না ধরাই ছিল বড় ভুল: আনুশকা’র বাবা

Saiful Islam