Views: 81

আন্তর্জাতিক

বিপর্যয়ে ব্রাজিল


আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপে বিপর্যস্ত ব্রাজিল। দেশটির মানাউস শহরের হাসপাতালগুলো করোনা রোগী সামলাতে হিমশিম খাচ্ছে। সাম্প্রতিক পাওয়া প্রতিবেদনে বলা হয়েছে, করোনার সংক্রমণ বাড়ায় দেশটির হাসপাতালগুলোতে অক্সিজেন এবং স্টাফের সংকট দেখা দিয়েছে।

এরই মধ্যে দেশটির উত্তরাঞ্চলীয় অ্যামোজোনাস রাজ্যে কারফিউ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে ১০ দিনের এ কারফিউ ঘোষণা করা হয়। এই রাজ্যের মানাউস শহরটিতে বর্তমানে করোনায় মৃত্যু ও সংক্রমণের হার বেড়েছে।

স্বাস্থ্যকর্মীরা দেশটির স্থানীয় সংবাদমাধ্যমে সতর্ক করে বলেছেন, কম সংখ্যক সরঞ্জাম এবং সহযোগিতার অভাবে করোনায় বহু লোকের মৃত্যু হতে পারে।


অ্যামাজোনাসের গভর্নর উইলসন লিমা জানান, রাজ্যটিতে বর্তমানে মহামারি করোনাভাইরাসের একেবারে নাজুক পরিস্থিতি বিরাজ করছে। কারফিউ জারির সিদ্ধান্ত অনেক কঠিন হলেও এখনকার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ। আমরা করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছি।

ব্রাজিলে করোনায় এখন পর্যন্ত দুই লাখ পাঁচ হাজারের বেশি জনের মৃত্যু হয়েছে। যা বিশ্বের করোনায় মৃত্যুর সংখ্যার দিক দিয়ে দ্বিতীয়।

করোনার প্রথম ঢেউয়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে অ্যামাজোনাস রাজ্যটি। এর পর করোনার নতুন ধরনের বিপর্যস্ত রাজ্যটি।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যটির মানাউসে স্বাস্থ্যসেবা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। ইতোমধ্যে বিভিন্ন হাসপাতালে বেড ও অক্সিজেন সংকট দেখা দিয়েছে।

সায়েনটিফিক ইনভেস্টিগেশন ইনস্টিটিউটের জেসাম ওরিলানা বলেন, নগরীতে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে এবং সেখানের কিছু স্বাস্থ্য সেবা কেন্দ্র সাফোকেশন চেম্বারে পরিণত হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কবর থেকে তরুণীর লাশ তুলে নিল মিয়ানমারের সেনারা

Saiful Islam

তিস্তা পানি বণ্টন সম্পর্কে যা বললেন মমতা

Saiful Islam

আমি কখনও বলিনি পানি দেবো না : তিস্তা ইস্যুতে মমতা

Shamim Reza

মঙ্গলের ছবি পাঠাচ্ছে ‘পার্সিভিয়ারেন্স’

Mohammad Al Amin

জার্মানিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor

ব্রুনাইয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করল বাংলাদেশ হাইকমিশন

mdhmajor