Views: 60

খেলাধুলা ফুটবল

বিপিএলের বিতর্কিত গোলটির তদন্ত হবে ফিফায়

স্পোর্টস ডেস্ক : বসুন্ধরা কিংসের বিপক্ষে করা ওমর জোবের গোলটির বৈধতা যাচাই করবে ফিফা। এরইমধ্যে সেই ভিডিও ফুটেজ পাঠিয়ে দেয়া হয়েছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির রেফারিজ কমিটির কাছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। একই সঙ্গে অভ্যন্তরীন তদন্তও করবে ফেডারেশন। ভার প্রযুক্তি ব্যয় সাপেক্ষ হলেও রেফারিংয়ে স্বচ্ছতা আনতে তার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান বাফুফে সভাপতি।

যত উপায়ে পর্যবেক্ষণ করা যায়, এই গোল নিয়ে তার সবটাই করেছেন বাফুফে সভাপতি। বৈঠক করেছেন রেফারিদের নিয়ে। আলোচনা হয়েছে নির্বাহী কমিটির সঙ্গেও। কিন্তু সমাধান আসেনি কোন পক্ষ থেকে। স্বচ্ছতা খুঁজতে এক প্রকার বাধ্য হয়েই ফিফার দ্বারস্থ হয়েছেন ফেডারেশন কর্তা।

বসুন্ধরা কিংস বনাম শেখ জামাল ম্যাচে ওমর জোবের এই গোলটি নিয়ে কাটাছেঁড়া হবে ফিফা রেফারিজ কমিটিতে। এ জন্য বিভিন্ন অ্যাঙ্গেলের ভিডিও ফুটেজ পাঠিয়েছে বাফুফে। যা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত জানাবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। তারপরই নিজেদের অবস্থান পরিষ্কার করবে বাফুফে।


এ বিষয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, “আসলেই গোলটি বৈধ কিনা বিষয়টি নিয়ে আমরা তদন্ত করেছি। আমি নিজেও বেশ কয়েকবার দেখেছি। কিন্তু কেউ সিদ্ধান্ত দিতে পারছে না। তাই এটি ফিফায় পাঠিয়েছি। ওরা তদন্ত করে আমাদের বিষয়টি জানাবে।”

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ম্যাচে মাঝেমধ্যেই অভিযোগ উঠছে পক্ষপাতমূলক রেফারিংয়ের। যা নিয়ে বেশ বিব্রতকর অবস্থায় পড়েছে বাফুফে। তাই ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি বা ভার প্রযুক্তির পথে হাঁটতে চায় ফেডারেশন। যদিও এই ব্যবস্থা বহন করার মত যথেষ্ট আর্থিক স্বচ্ছলতা নেই বাফুফের। তবুও রেফারিংয়ে স্বচ্ছতা আনতে অনড় কাজী সালাহউদ্দিন।

তিনি বলেন, “ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি ব্যয় সাপেক্ষ। এটা চালানোর মত সামর্থ্য আসলেই বাফুফের নেই। তবুও আমরা চেষ্টা করছি এটা নিয়ে আসার জন্য। কারণ আমি রেফারিংয়ে স্বচ্ছতা আনতে চাই।”

গেল কয়েক মৌসুমের তুলনায় এবার রেফারিং ভালো হচ্ছে বলে দাবি করেন বাফুফে সভাপতি। এটা ধরে রাখতে আরো বেশ কিছু পদক্ষেপ নেয়া হবে জানান কাজী সালাহউদ্দিন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আরও একটি বাজে রেকর্ড গড়ল ইংল্যান্ড

Saiful Islam

তামিমা প্রেম করতেই পারে, এটা স্বাভাবিক : নাসির

Shamim Reza

সাত উইকেট হাতে রেখে ১২ রান দূরে ভারত

Shamim Reza

নাসিরকে বিয়ে করে আমি কোনো ভুল করিনি: তামিমা

Saiful Islam

তামিমাকে নিয়ে এখন ভয়ে আছেন নাসির!

Shamim Reza

বিব্রত তামিমার পিঠ চাপড়ে সাহস দিলেন নাসির

Saiful Islam