ক্রিকেট (Cricket) খেলাধুলা

বিপিএলের সব থেকে দামি ক্রিকেটারদের তালিকা প্রকাশ

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ানোর দাবি পূরণে বোর্ড বেশ সচেষ্ট। জাতীয় লিগে দ্রুততম সময়ের মধ্যে ম্যাচ ফি ও অন্যান্য ভাতা বাড়ানোর পর বিপিএলের শীর্ষ দুই ক্যাটাগরির পারিশ্রমিকও বাড়ানো হয়েছে।

আগামী ১৭ নভেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। ড্রাফটে ৬টি গ্রেডে মোট ২০৯ জন বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন। গত বছর ড্রাফটে থাকা দেশি ক্রিকেটারের সংখ্যা ছিল ১৮৫।

‘এ প্লাস’ ও ‘এ’ গ্রেডের ক্রিকেটারদের ভিত্তিমূল্যের সর্বোচ্চ সীমা বাড়ানো হয়েছে। গত আসরে ‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকেটারদের ভিত্তিমূল্য ছিল ৪০ থেকে ৬৫ লাখ টাকা। এবার তা হয়েছে ৪০ লাখ থেকে ৭৫ লাখ টাকা। এছাড়া ‘এ’ গ্রেডের ভিত্তিমূল্য ২৫ লাখ থেকে বেড়ে ৩৫ লাখ টাকা হয়েছে।

ড্রাফটের ক্যাটাগরিতে উন্নতির দিক থেকে মোহাম্মদ সাইফউদ্দিন ও তাইজুল ইসলাম ‘বি’ গ্রেড থেকে এবার ‘এ’ গ্রেডে উন্নীত হচ্ছেন। তবে এদিক থেকে ‘অবনমন’ হয়েছে লিটন কুমার দাস, সৌম্য সরকার, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, সাব্বির রহমান, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপুর।

গত আসরে লিটন ছিলেন ‘এ প্লাস’ ক্যাটাগরিতে, এবার তিনি নেমে আসছেন ‘এ’ গ্রেডে। সৌম্য, রনি, বিজয়, রুবেল, সাব্বির, আরিফুল ও অপুও সৌম্যর মত ‘এ’ গ্রেড থেকে এবার ‘বি’ গ্রেডে নেমে আসছেন।

বিপিএলের সপ্তম আসর শুরু হবে আগামী ১১ ডিসেম্বর। এর আগে ৮ ডিসেম্বর আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল।


জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ