in

বিব্রত নায়ক আলমগীর, প্রতিবাদ করল মেয়ে

বিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়ক আলমগীর। দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেতা অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসিত হয়েছেন। সম্প্রতি তার নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে, সেখানে ধর্ম সংক্রান্ত একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে। সেই স্ট্যাটাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে জোর আলোচনা-সমালোচনা। এ ঘটনায় বিড়ম্বনায় পড়েছেন জীবন্ত কিংবদন্তি এই অভিনেতা এবং তার পরিবার।

এ প্রসঙ্গে নায়ক আলমগীরের মেয়ে সংগীতশিল্পী আঁখি আলমগীর তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে প্রতিবাদ জানিয়েছেন। তিনি লিখেছেন- ‘প্রতিবাদ ও দৃষ্টি আকর্ষণ: একটি ভুয়া ফ্যানপেজ এবং কিছু মনগড়া স্ট্যাটাস দিয়ে একজন দেশবরেণ্য সম্মানিত ব্যাক্তিত্বকে অবমাননার এই চেষ্টা বা অপচেষ্টার প্রতিবাদ জানাচ্ছি আমাদের পরিবারের তরফ থেকে।’

তিনি আরও লিখেছেন, ‘গঠনমূলক কাজের মাধ্যমে আত্মপরিচয় অর্জন করতে শিখুন। কারো নাম ব্যবহার করে ভুয়া ফেসবুক ফ্যানপেজ চালানো সাইবার ক্রাইমের আওতাভুক্ত। কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এবং সবাইকে অবগত করছি যে এরকম কোন বক্তব্য আমার বাবা (আলমগীর) কোথাও দেননি। ধর্ম নিরপেক্ষতা ও মনুষ্যত্বের জয় হোক।’ এর আগে গত বছরও নায়ক আলমগীরের নাম ব্যবহার করে ফেইসবুকে পোস্ট করা হয়েছিল। বিষয়টি নিয়ে বিব্রত কিংবদন্তি এই নায়ক। এ ছাড়া ২০১৬ সালেও একটি ফেইসবুক অ্যাকাউন্ট থেকে একই পোস্ট করা হয়েছিল বলেও জানান আলমগীর।

প্রসঙ্গত, ‘আমার জন্মভূমি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন আলমগীর। আশি ও নব্বইয়ের দশকে দাপটের সঙ্গে একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের হৃদয়ে স্থায়ী জায়গা করে নিয়েছেন তিনি। এখন পর্যন্ত তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন এই কিংবদন্তি। কাজের স্বীকৃতিস্বরূপ ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এই অভিনেতা। বাংলাদেশের সব নায়কদের মধ্যে সর্বোচ্চবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবার রেকর্ড সৃষ্টি করেন আলমগীর।