ক্রিকেট (Cricket) খেলাধুলা

বিরাট-রোহিতের জুটির সঙ্গে সৌরভ-দ্রাবিড়ের তুলনা টানলেন সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক: আধুনিক ক্রিকেটের সব ফরম্যাটে সেরা ভারতীয় দুই ব্যাটসম্যান বিরাট কোহলি এবং রোহিত শর্মা। এমনটিই বলেছেন শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। এমনকী বিরাট-রোহিতকে সৌরভ গাঙ্গুলি-রাহুল দ্রাবিড়ের সঙ্গেও তুলনা করে বসেন সাবেক লঙ্কান অধিনায়ক।

সম্প্রতি ভারতের এক টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে সাঙ্গাকারা বলেন, ভারতে সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড় ছিলো বিগত যুগের নামকরা। আর তাদের পরবর্তী যুগে আবির্ভূত হয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি জুটি। তারা গাঙ্গুলি ও দ্রাবিড় যে কাজ করে গিয়েছেন সেই কাজটি ভালোভাবেই সম্পন্ন করে যাচ্ছেন।

কোহলি-রোহিত জুটি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাট মিলিয়ে প্রায় ৩৬ হাজার (৩৫৯৩০) রান তুলেছেন।


এ বিষয়ে লঙ্কান গ্রেট বলেন, বিরাট ও রোহিতের বিষয়টা খুব স্পেশাল। বর্তমানে ওয়ানডে ক্রিকেটের নিয়ম কানুন পরিবর্তন করা হয়েছে। ব্যাটসম্যানদের জন্য রান করা আগের চেয়ে সহজ হয়েছে। তবে যদি বলা হয় এই দুই ব্যাটসম্যানের কথা তাহলে বলবো তারা কঠিন কাজকে সহজভাবে সম্পাদন করছে।

তিনি আরও বলেন, বিরাট-রোহিত তিন ফরম্যাটে সফলতার সাথে আধিপত্য বিস্তার করে খেলছে। আমি মনে করি, এজন্য তাদের সম্মান জানানো উচিত। তারা কঠোর পরিশ্রম করে আগের সকল কিছুকে ছাড়িয়ে যাচ্ছে। প্রত্যেক ক্রিকেটীয় যুগে এমন জুটি থাকে। ভারতের ক্রিকেট ইতিহাসে এ জুটি উদাহরণযোগ্য হিসেবে থাকবে।

রোহিত-কোহলি জুটি নিয়ে কথা বলতে গিয়ে লঙ্কান তারকা দ্রাবিড়-গাঙ্গুলি জুটির প্রশংসা করতে ভোলেননি। সাঙ্গাকারার মতে দ্রাবিড় ও গাঙ্গুলি জুটি কৌশলগত দিক দিয়ে ছিলেন রক্ষণাত্মক তবে আক্রমণাত্মক মনোভাব নিয়ে ব্যাটিং করতেন। আর এজন্য কোহলি-রোহিত ও দ্রাবিড়-গাঙ্গুলি জুটি একই কাতারে পড়েছেন বলে মনে করেন সাঙ্গাকারা।

সাঙ্গাকারা বলেন, দেখুন আপনি যদি দ্রাবিড় ও দাদা (গাঙ্গুলি) জুটির দিকে একটু লক্ষ্য করেন তবে একটি বিষয় স্পষ্ট তার হচ্ছে তারা কিন্তু আক্রমণাত্মক ছিলেন না কিন্তু তারা আক্রমণাত্মক মনোভাব নিয়ে খেলতেন। তারা অনেক দৃষ্টিনন্দন শট খেলতেন। তারা দুজনে যেভাবে খেলে গিয়েছেন তাতে সত্যিই তারা প্রশংসার দাবি রাখে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami

‘আমার জন্য দোয়া করবেন, করোনার টেস্টের ফল আমি নিজেই জানাব’

Sabina Sami

আগামীকাল সপরিবারে করোনা টেস্ট করাবেন মাশরাফি

Saiful Islam

সেপ্টেম্বর নয়, অক্টোবরে শুরু মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই

Mohammad Al Amin

না ফেরার দেশে চলে গেলেন বিশ্বকাপজয়ী ইংলিশ ফুটবলার চার্লটন

Mohammad Al Amin

রাতে ভায়াদোয়িদের মুখোমুখি হবে বার্সেলোনা

Mohammad Al Amin