ক্রিকেট (Cricket) খেলাধুলা

বিশাল ছক্কা হাকিয়ে হাফ সেঞ্চুরি সৌম্যর

স্পোর্টস ডেস্ক: মিরপুর শের এ বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইমার্জিং কাপের ফাইনাল নিশ্চিত করতে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ এবং আফগানিস্তান। দ্বিতীয় সেমিফাইনালে জয়ের জন্য বাংলাদেশকে ২২৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানরা। সেই লক্ষ্যে এখন ব্যাটিং করছে স্বাগতিক বাংলাদেশ।

এদিন ম্যাচটিতে প্রথমে টসে জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের আমন্ত্রণে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৮ রানের পুঁজি পায় সামিউল্লাহ শিনওয়ারির দল।

আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ১১৪ রানের ইনিংস খেলেন অভিজ্ঞ ব্যাটসম্যান ডারউইশ রাসুলি। ১২৮ বলে ৭ চার এবং ৭ ছক্কার সাহায্যে সাহায্যে ইনিংসটি সাজান এই ব্যাটসম্যান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন পেসার হাসান মাহমুদ এবং সৌম্য সরকার।

সৌম্য-শান্তর হাফসেঞ্চুরিঃ নাঈম শেখ শুরুতে বিদায় নিলেও শান্তর সঙ্গে জুটি গড়েন ওপেনার সৌম্য সরকার। আফগান বোলারদের ওপর খানিকটা চড়াও হয়ে খেলেই হাফ সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। কিন্তু ৫৯ বলে ৬১ রান করার পর লেগ স্পিনার আব্দুল ওয়াসির বলে বোল্ড হন তিনি।

শেষ খবর অব্দি, বাংলাদেশের এখন দরকার ২০ ওভারে আরও ৫১ রান। হাতে আছে ৭ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ
আফগানিস্তানঃ ২২৮/৯ (৫০ ওভার)
(ডারউইশ রাসুলি ১১৪) (হাসান মাহমুদ ৩/৪৮, সৌম্য সরকার ৩/৫৮)
বাংলাদেশঃ ১৭৮/৩ (৩০ ওভার)
(ইয়াসির আলি ২২*, আফিফ ১০*)








আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ