অর্থনীতি-ব্যবসা জাতীয়

বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম মারা গেছেন

জুমবাংলা ডেস্ক : বিশিষ্ট শিল্পপতি ও মোনেম গ্রুপের চেয়ারম্যান আব্দুল মোনেম খান আর নেই। রোববার সকাল আনুমানিক ১০ টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এর আগে, গত ১৭ মে স্ট্রোক করে হাসপাতালে ভর্তি হন জনাব আব্দুল মোনেম। দেশের একজন প্রথম সারির ব্যবসায়ী হিসেবে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছিলেন তিনি। পদ্মসেতু সংযোগ সড়কসহ দেশের বড় বড় অনেক মহাসড়ক তার প্রতিষ্ঠান এএমএল-এর তৈরি।

জানা গেছে, আব্দুল মোনেমের জানাজা ও দাফন নিজ গ্রাম ব্রাহ্মণবাড়িয়ায় সম্পন্ন হবে।


আব্দুল মোনেমের হাতে গড়া আব্দুল মোনেম লিমিটেড দেশের অবকাঠামোগত উন্নয়নে নেতৃত্ব দেয়ার লক্ষ্য নিয়ে ১৯৫৭ সালে এএমএল কন্সট্রাকশন দিয়ে যাত্রা শুরু করে। ১৯৮২ সালে আইসক্রিম ইউনিট, ১৯৮২ সালে বেভারেজ ইউনিট, ২০০০ সালে ম্যাংগো পাল্প প্রেসেসিং, ২০০৪ সালে ইগলু ফুডস, ড্যানিস বাংলা ইমালসন, সিকিউরিটি ও ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড, ইগলু ডেইরি প্রোডাক্টস লিমিটেড, ২০০৭ সালে সুগার রিফাইনারি লিমিটেড ও এম এনার্জি লিমিটেড, ২০০৮ সালে নোভাস ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ২০১০ সালে এএম আসফাল্ট অ্যান্ড রেডিমিক্স লিমিটেড, ২০১২ সালে এএম অটো ব্রিকস লিমিটেড, ২০১৪ সালে এএম ব্র্যান অয়েল কোম্পানি এবং ২০১৫ সালে আব্দুল মোনেম ইকোনমিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে এ প্রতিষ্ঠান দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক গ্রুপে পরিণত হয়েছে।

এএম বেভারেজ ইউনিটের অধীনে এএমএল কোকাকোলা ব্র্যান্ডের কোকাকোলা, ফ্যান্টা ও স্প্রাইট বোতলজাত করে আসছে আব্দুল মোনেম লিমিটেড।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আরেক কেচ্ছা ফাঁস, পাওয়া গেল সাহেদের ৩ স্ত্রী ও ৫ বান্ধবীর পরিচয়

rony

স্ত্রীসহ লেজিসলেটিভ সচিব করোনায় আক্রান্ত

Sabina Sami

আজও দেশের ২০ অঞ্চলে ঝড়-বৃষ্টির আশঙ্কা

Sabina Sami

দায় এড়াতে নানা ফন্দি আটছেন ডা. সাবরিনা

Sabina Sami

এইচএসসির আগেই স্নাতক পাস এমপি পাপুল!

mdhmajor

ভারতে এবার পাওয়া যাচ্ছে হীরার মাস্ক, দাম প্রায় ৪ লাখ রুপি

mdhmajor