খেলাধুলা

বিশ্বকাপে ভারতের বিপক্ষে মহাবিপদে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিততে হলে বাংলাদেশ নারী দলকে ১৪৩ রান করতে হবে। প্রথমে ব্যাট করে ১৪২ রান করে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে রীতিমত লড়াই করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে ৭ উইকেটে ১১০ রান।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার পার্থে টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন।

দলের পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন সালমা ও পেসার পান্না ঘোষ। দুজনই নিজেদের ৪ ওভারে ২৫ রান খরচায় নিয়েছেন ২টি করে উইকেট।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় ভারত। দলীয় ১৬ রানে হারায় ওপেনার তানিয়া ভাটিয়ার উইকেট।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা জেমিমাহ রডরিগেসকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান অন্য ওপেনার শেফালি ভার্মা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া ভারতীয় এ ওপেনারকে ক্যাচ তুলতে বাধ্য করেন পান্না ঘোষ। উইকেটকিপার শামিমা সুলতানা তিনবারের চেষ্টায় ক্যাচটি তালুবন্দি করেন।

৫.৩ ওভারে দলীয় ৫৩ রানে আউট হন শেফালি। তার আগে মাত্র ১৭ বল খেলে ৪টি ছক্কা ও দুটি চারের সাহায্যে ৩৯ রান করে ফেরেন শেফালি।

এরপর দলীয় ৭৮ রানে ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌরকে আউট করেন পান্না ঘোষ। ১১ বলে ৮ রান করে রুমানা আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতীয় নারী দলের অধিনায়ক।

তবে নিয়মিত বিরতিতে উইকেটে হারালেও ১৪২ রান সংগ্রহ করতে সক্ষম হয় ভারত।

যুব বিশ্বকাপে ভারতকে হারিয়ে এবার শিরোপা জেতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। যুবাদের সেই সাফল্যকে অনুপ্রেরণার উৎস হিসেবে নিয়েই নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে নারী দল।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

বাবা হারালেন গলফার সিদ্দিকুর

Sabina Sami

আমরা রোনালদোকে ঘৃণা করি : দিবালা

Mohammad Al Amin

সংশোধনাগারে ফুটভলি খেলে দিন কাটাচ্ছেন রোনালদিনহো

Mohammad Al Amin

আফ্রিদির পাশে দাঁড়ানোই সমালোচনার মুখে হরভজন-যুবরাজ

Mohammad Al Amin

ধোনির প্রশংসা দেখে চটে গেলেন গম্ভীর

Shamim Reza

উইম্বলডন বাতিল হওয়ায় ভেঙে পড়লেন ফেদারার

Shamim Reza