বিশ্বকাপে মাত্র দুটি দল নজর কেড়েছে লয়েডের!

স্পোর্টস ডেস্ক: রাউন্ড রবিন লিগ শেষদিকে চলে এলেও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ছাড়া আর কেউই এখনো সেমিফাইনাল নিশ্চিত করতে পারেনি।

চারটি দল ছিটকে গেলেও আরও পাঁচটি দল শেষদিকেও ছিল শেষ চারের লড়াইয়ে, যে তালিকায় বাংলাদেশের নামও। তবে ক্যারিবিয়ান কিংবদন্তী ক্লাইভ লয়েডের নজর কাড়তে সক্ষম হয়েছে মাত্র দুটি দল। দল দুটি গত দুই আসরের শিরোপাজয়ী অস্ট্রেলিয়া ও ভারত।

বাকি আটটি দল থেকে লয়েডের কাছে অস্ট্রেলিয়া ও ভারত আলাদা হওয়ার মূল কারণ ইংল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নেওয়া। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ক্রিকেটার মনে করেন, অস্ট্রেলিয়া ও ভারতই ইংল্যান্ডের কন্ডিশনে সবচেয়ে ভালো মানিয়ে নিতে পেরেছে।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া ও ভারত দুটি দল এবারের বিশ্বকাপে আমার নজর কেড়েছে। অন্যদের তুলনায় তারা কন্ডিশনটা বুঝতে পারছে বেশ ভালো।’

আইসিসির কলামে লয়েডের দেওয়া অভিমতের দ্বিমত পোষণের আসলে সুযোগও নেই। আসরে অস্ট্রেলিয়া হেরেছে কেবল একটি ম্যাচ, সেটিও এই ভারতের বিপক্ষে। ভারত হেরেছে ইংল্যান্ডের কাছে, যারা কিনা আসরের স্বাগতিক।

ভারতের পরাজয়ে ইংল্যান্ডের ‘হালে পানি পাওয়া’র মত অবস্থা- কারণ আগের দুটি ম্যাচ হেরে দলটির সমীকরণ হয়ে দাঁড়ায় কঠিন। অন্যদিকে নিউজিল্যান্ড অনেক ম্যাচ জিতলেও প্রায়শই ছিল ভাগ্যের ছোঁয়া। সেমির দৌড়ে থাকা বাংলাদেশ ও পাকিস্তানের মত দলও কন্ডিশনকে পুরোপুরি আয়ত্ব করতে পারেনি।

লয়েড তাই অস্ট্রেলিয়া ও ভারতকেই বেছে নিয়েছেন এখন পর্যন্ত তাকে মুগ্ধ করা দল হিসেবে!

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/এসবি