ক্রিকেট (Cricket) খেলাধুলা

বিশ্বকাপ স্থগিত হলে ফের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে বিসিবি

স্পোর্টস ডেস্ক: চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলে শ্রীলঙ্কা সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংরেজি দৈনিক ডেইলি সানকে শনিবার (১১ জুলাই) এমনটাই জানিয়েছেন, বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।

সম্প্রতি করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে এশিয়া কাপের আসর। এবার একই পরিণতির অপেক্ষায় রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনও বিবৃতি না দিলেও শীঘ্রই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।


এমতাবস্থায় বিসিবিও অপেক্ষায় রয়েছে আইসিসির সিদ্ধান্তের। এ প্রসঙ্গে নিজামউদ্দিন বলেছেন, এশিয়া কাপ এবং বিশ্বকাপ স্থগিত হলে সেই সময়টায় শ্রীলঙ্কায় ম্যাচ খেলা যেতে পারে। আইসিসি যখন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত জানাবে তখনই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটির ব্যাপারে আলোচনা করা যাবে।

করোনাকালে ঘরের মাঠে সিরিজ আয়োজনের ক্ষেত্রে বেশি গুরুত্ব দেয়া হবে বলেও জানিয়েছেন নিজামউদ্দিন। যদিও বর্তমান পরিস্থিতিতে যে হোম সিরিজ খেলা অপেক্ষাকৃত কঠিন সেটিও মানছেন তিনি।

নিজামউদ্দিনের ভাষ্যমতে, আমরা হোম সিরিজকে প্রাধান্য দেব অ্যাওয়ে সিরিজের চেয়ে। কোভিড-১৯ এর কারণে সিরিজ আয়োজন স্থগিত করা হয়েছে। অ্যাওয়ে সিরিজ যেকোনও সময়েই খেলা যায়। এর জন্য বেশি কিছু করতে হবে না। ২০ জনের বেশি ক্রিকেটার বাইরে খেলতে প্রস্তুত। তবে আসল পরীক্ষা হলো হোম সিরিজ আয়োজন করা। এর জন্য আমাদের বড় প্রস্তুতি দরকার। আমরা সেটা করার চেষ্টা করবো।

প্রসঙ্গত, চলতি মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু করোনাভাইরাসের কারণে সফরটি স্থগিত করা হয়। দুই দেশের ক্রিকেট বোর্ড মিলেই এই সিদ্ধান্ত নেয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

গ্যারি কারস্টেনের ক্লাসে মুশফিক-সৌম্যরা

rony

দেশের হয়ে দুইবারের স্বর্ণজয়ী অ্যাথলেট এখন দিনমজুর

rony

১০ মাস বেতন নেই ভারতীয় ক্রিকেটারদের

Shamim Reza

কোয়ারেন্টাইনে তামিম ইকবাল

Shamim Reza

মাঠে কাশলেই সরাসরি লাল কার্ড!

Shamim Reza

পাকিস্তান ক্রিকেট দলের জন্য বড় দুঃসংবাদ

Shamim Reza