Views: 117

Coronavirus (করোনাভাইরাস) স্লাইডার

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়ালো

জুমবাংলা ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির প্রকাশিত সর্বশেষ তথ্য বিবরণীতে এমনটি জানা গেছে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য বিবরণীতে দেখা যায়, বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর অর্ধেকই হয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে। তবে বিশেষজ্ঞরা দাবি করছেন করছেন পুরো বিশ্বের প্রকৃত মৃতের সংখ্যা আরো বেশি।


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়ানোর পর জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস একটি ভিডিও বার্তায় বলেছেন যে ‘এটি একটি যন্ত্রণাদায়ক মাইলফলক”।

গত বছর ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাস এ পর্যন্ত বিশ্বের ১৮৮ টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বে এখন পর্যন্ত তিন কোটি ২০ লাখের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে সতর্ক করে বলা হয়েছে যে কার্যকর ভ্যাকসিন আসার আগেই করোনায় ২০ লাখ মানুষের মৃত্যু হতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

হাজী সেলিমের ছেলে ইরফানকে এক বছরের কারাদণ্ড

rony

কাল দেশে ফিরছেন রাষ্ট্রপতি

mdhmajor

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭

azad

মালয়েশিয়ায় জরুরি অবস্থা ঘোষণার প্রস্তাবে রাজার না

azad

কমেছে মৃতের সংখ্যা, দেশে একদিনে শনাক্ত ১৪৩৬

rony

১ নভেম্বর থেকে মাধ্যমিকের ৩০ দিনের সিলেবাস শুরু, ৮ নির্দেশনা জারি

azad