Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্বজুড়ে করোনা ইতিহাসে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৫২ লাখে পৌঁছেছে। আজ শুক্রবার (২২ মে) সকাল ৯ টা পর্যন্ত ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুসারে, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার ৮৫ জন। যা ভাইরাসটি বিস্তারের পর থেকে রেকর্ড। ফলে বিশ্বে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯৪ হাজার ২১০ জন। প্রাণঘাতী এই ভাইরাস গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৩৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে। ফলে বিশ্বে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৬২১ জন। এছাড়া এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসকে জয় করে ফিরে এসেছে ২০ লাখ ৮০ হাজার ৯৬৬ জন।


এদিকে একদিনেই যুক্তরাষ্ট্রে প্রাণ হারালেন ১ হাজার ৪১৮ জন। আরও ২৮ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। করোনার বর্তমান হটস্পট ব্রাজিলে ২৪ ঘণ্টায় সাড়ে ১১০০ মানুষের মৃত্যু রেকর্ড করা হয়েছে। সবমিলিয়ে দেশটিতে ২০ হাজার ছাড়ালো প্রাণহানি; আক্রান্ত ৩ লাখ ১০ হাজারের ওপরে। রাশিয়াতে মৃত্যুহার কম হলেও সংক্রমণের দিক থেকে বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। দেশটিতে ৩ লাখ ১৮ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত। ইউরোপের দেশগুলোয় লক্ষ্যণীয়ভাবে নেমে এসেছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্বেগ, সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি না মানায় দরিদ্র দেশগুলোয় এখন ছড়াচ্ছে করোনাভাইরাস।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

১২ জুন ঢাকা-রোম রুটে চার্টার্ড ফ্লাইট পরিচালনা করবে বিমান

mdhmajor

ফ্লয়েড হত্যা : বরখাস্ত সহকর্মীর সমর্থনে ৫৭ পুলিশের পদত্যাগ

Sabina Sami

৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের প্রস্তাব অনুমোদন প্রধানমন্ত্রীর

mdhmajor

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছুঁই ছুঁই

mdhmajor

পদ্মাসেতু প্রকল্পেও করোনার ছোবল, ২ বিদেশিসহ ১৪জন আক্রান্ত

mdhmajor

করোনায় আক্রান্ত হলে কেমন লাগে, জানালেন সুস্থ হওয়া ৫ জন

Sabina Sami