Views: 111

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ ২ কোটি ৩৬ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ লাখ ৮১ হাজারের বেশি। আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২০ লাখের বেশি। এর মাঝে ইতিবাচক খবর হচ্ছে ইতোমধ্যে ২ কোটি ৩৭ লাখের মতো মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।


বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৯ লাখ ৮১ হাজার ২৪৪ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৩ কোটি ২০ লাখ ৮৩ হাজার ৭৪০ জন মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৭৩ লাখ ৭১ হাজার ১৩০ জন চিকিৎসাধীন এবং ৬২ হাজার ৩৮৫ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

তবে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ২ কোটি ৩৬ লাখ ৬৮ হাজার ৯৮১ জন সুস্থ হয়ে উঠেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সন্তানদের বলে দিও, আমি তাদের ভালোবাসি : নিহত মায়ের শেষ কথা

Sabina Sami

উহান যেভাবে চীনের সবচেয়ে জনপ্রিয় পর্যটন নগরী

Shamim Reza

ফরাসিদের হত্যা করার অধিকার রয়েছে মুসলিমদের : মাহাথির

Shamim Reza

নৌকা ডুবে ১৪০ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু

Shamim Reza

জালিয়াতির অভিযোগে অভিযুক্ত ব্রিটিশ বাংলাদেশি এমপি আফসানা

Shamim Reza

এবার নিজ দেশের জনগণের ক্ষোভের মুখে ফ্রান্স প্রেসিডেন্ট

Shamim Reza