Views: 151

জাতীয়

বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেওয়ার দিনক্ষণ জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী


দীপু মনি
ফাইল ছবি
জুমবাংলা ডেস্ক: দীর্ঘ এক বছরের বেশি সময় বন্ধের পর আগামী ২৪ মে খুলছে সব পাবলিক বিশ্ববিদ্যালয়। এর আগে ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হবে। আজ সোমবার দুপুরে এক অনলাইন প্রেস ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, হল খোলার পর টিকা দেওয়া হবে শিক্ষার্থীদের।


ব্রিফিংয়ে তিনি আরও জানান, আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস শুরু হবে। এ সময় যারা এখনো হলে অবস্থান করছেন তাদের দ্রুত হল ত্যাগের আহ্বান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় বিসিএসের আবেদনের বয়স বিবেচনা করা হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

গত বছরের ১৭ মার্চ করোনার প্রাদুর্ভাব রুখতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কয়েক ধাপে বাড়ানোর পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়।

করোনার প্রাদুর্ভাব কমে আসায় চলতি বছরের শুরু থেকেই বিভিন্ন মহল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার দাবি আসতে থাকে। এ নিয়ে আন্দোলনে নামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সর্বশেষ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর ফটকের তালা ভেঙে প্রবেশ করেন। এরপর ঢাবি, রাবিসহ আরও কিছু বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

রাজধানীতে হঠাৎ এক পশলা বৃষ্টি

Saiful Islam

অস্ত্র হাতে ভাইরাল এমপি বাবলুকে দুদকে তলব

Saiful Islam

এনআইডি জালিয়াতি: উপসচিবসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Saiful Islam

৭ মার্চের ভাষণ ছিল প্রকৃত অর্থেই স্বাধীনতার ঘোষণা : প্রধানমন্ত্রী

mdhmajor

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন চার বাংলাদেশি নারী বিচারক

Saiful Islam

জার্মানিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor