Views: 134

Coronavirus (করোনাভাইরাস) স্লাইডার

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ১১ লাখ ছাড়ালো

জুমবাংলা ডেস্ক: বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গেছে। শুক্রবার গ্রীনিচ মান সময় ১৫০০ টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের দেয়া তথ্য নিয়ে তৈরী করা এএফপি’র পরিসংখ্যানে একথা বলা হয়।

পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বব্যাপী করোনায় কমপক্ষে ১১ লাখ ৫৬ জনের মৃত্যু হয়েছে এবং ৩ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জন আক্রান্ত হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র।


বিশ্বের মোট মৃত্যুর প্রতি পাঁচজনের মধ্যে প্রায় একজনের মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত ২ লাখ ১৭ হাজার ৭৯৮ জনের মৃত্যু এবং ৭৯ লাখ ৮৫ হাজার ৩৫৬ জন আক্রান্ত হয়েছে।

মৃতের সংখ্যার দিক থেকে এর পরের অবস্থানে থাকা ব্রাজিলে ১ লাখ ৫২ হাজার ৪৬০ জনের মৃত্যু এবং ৫১ লাখ ৬৯ হাজার ৩৮৬ জন আক্রান্ত, ভারতে ১ লাখ ১২ হাজার ১৬১ জনের মৃত্যু এবং ৭৩ লাখ ৭০ হাজার ৪৬৮ জন আক্রান্ত, মেক্সিকোতে ৮৫ হাজার ২৮৫ জনের মৃত্যু এবং ৮ লাখ ৩৪ হাজার ৯১০ জন আক্রান্ত এবং যুক্তরাজ্যে ৪৩ হাজার ২৯৩ জনের মৃত্যু এবং ৬ লাখ ৭৩ হাজার ৬২২ জন আক্রান্ত হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

করোনার দ্বিতীয় দফা বিস্তার রোধে ঘরের বাইরে বের হতে মাস্ক ব্যহার করুন: প্রধানমন্ত্রী

mdhmajor

৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত হলেন লে. জে. শফিউদ্দিন আহমেদ

mdhmajor

৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করে পরিপত্র জারি

azad

রোহিঙ্গাদের প্রতি নৃশংসতার বিচার নিশ্চিতে নেদারল্যান্ড প্রতিজ্ঞাবদ্ধ

azad

ইমরান খানের পদত্যাগের দাবিতে উত্তাল পাকিস্তান

azad

নুরের মামলার বাদীর দেহে করোনার উপসর্গ

Shamim Reza