Views: 124

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্বেজুড়ে করোনা সংক্রমণ ৪ কোটি ২০ লাখ ছুঁই ছুঁই


আন্তর্জাতিক ডেস্ক : সর্বনাশা করোনা থামছেই না। গোটা বিশ্ব আজ কোভিড ১৯-এর দাপটে কোণঠাসা। বিশ্বব্যাপী সংক্রমণ ইতোমধ্যে ৪ কোটি ১৯ লাখ ছাড়িয়ে গেছে। এ তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এ সংস্থার তথ্যমতে, শুক্রবার সকাল ১০টা পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বে মারা গেছেন ১১ লাখ ৪২ হাজার ৭৪৪ জন।

আর আক্রান্ত হয়েছেন ৪ কোটি ১৯ লাখ ৯৪ হাজার ৪৪২ জন।  তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১১ লাখ ৮৭ হাজার ২৩১ জন।


করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে সবার আগে আসে যুক্তরাষ্ট্রের নাম। দেশটিতে এখন পর্যন্ত এই মহামারীতে আক্রান্ত হয়েছেন ৮৬ লাখ ৫৮ হাজার ৩১৪ জন নাগরিক। প্রাণহানি হয়েছে ২ লাখ ২৮ হাজার ৩৩৩ জনের। আর সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৪৭ হাজার ৩৯৭ জন।

যুক্তরাষ্ট্রের পরই সংক্রমণে দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৫৯ হাজার ৬৪০ জন। মহামারীতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ লাখ ৭ হাজার ৩৩৬ জন। মোট সুস্থের সংখ্যা ৬৯ লাখ ৪৬ হাজার ৩২৫।

মৃত্যুতে দ্বিতীয় ও আক্রান্তে তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ ৩২ হাজার ৬৩৪। এর মধ্যে ১ লাখ ৫৫ হাজার ৯৬২ জনের প্রাণহানি হয়েছে। আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছেন ৪৭ লাখ ৮৫ হাজার ২৯৭ জন।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চলতি বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এটিকে বিশ্বব্যাপী মহামারী ঘোষণা করে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনী ইলন মাস্ক

Shamim Reza

জো বাইডেনকে আমন্ত্রণ জানালো ইউরোপীয় ইউনিয়ন

azad

ধেয়ে আসছে সাইক্লোন ‘নিভার’, ভারতে রেড অ্যালার্ট

Shamim Reza

লকডাউনেও কমেনি দূষণ!

azad

করোনায় ঢাবি টিএসসির সাবেক পরিচালকের মৃত্যু

Shamim Reza

বিজেপিতে যাচ্ছেন অভিনেত্রী বিজয়শান্তি!

Shamim Reza