in

বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের গণমাধ্যম বেশি স্বাধীন: তথ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের গণমাধ্যম অনেক বেশি স্বাধীন। প্রধানমন্ত্রীর উদ্যোগে করোনাকালে ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের বিশেষ আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এমন উদ্যোগ উন্নত রাষ্ট্রগুলোতে খুব একটা নেই। কিন্তু আমরা দিচ্ছি। কারণ এই সরকার মিডিয়াবান্ধব জনকল্যাণমুখী সরকার।

রংপুরে করোনাকালীন ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক প্রদান অনুষ্ঠানে ভার্চুয়াল সভায় যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার (৩১ জুলাই) দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ চেক প্রদান করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান পরিস্থিতিতে করোনা মোকাবিলায় জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমকে জোড়ালো ভূমিকা রাখতে হবে। বিশেষ করে গ্রামের মানুষের সচেতনতা বাড়াতে কাজ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।

জেলা প্রশাসক আসিব আহসানরে সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি, রংপুর প্রেসক্লাবের বিদায়ী সভাপতি মোনাব্বর হোসেন ও নবনির্বাচিত সভাপতি মাহবুবর রহমান।

এ আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার রফিক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাশপিয়া তাসরিন। তথ্য ও সম্প্রচার মন্ত্রীর পক্ষে প্রত্যেক সাংবাদিকের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক আসিব আহসান।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে করোনাকালীন (দ্বিতীয় পর্যায়) ক্ষতিগ্রস্ত রংপুর জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্যসহ জেলার ৬৯ জন সাংবাদিককে ১০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে। এর আগে, প্রথম পর্যায়ে জেলার ৪৮ জন সাংবাদিক আর্থিক এ সহায়তা পেয়েছেন।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়