ক্রিকেট (Cricket) খেলাধুলা

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করলেন ট্রাম্প

স্পোর্টস ডেস্ক: দুই দিনের জন্য ভারত সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আজ সোমবার (২৪ ফেব্রুয়ারি) ভারতে এসেই বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামটি উদ্বোধন করেছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাত ধরে নতুন ভাবে আত্মপ্রকাশ করলো শচীন টেন্ডুলকারের রেকর্ড বিজড়িত সর্দার প্যাটেল ক্রিকেট স্টেডিয়াম। আর এই স্টেডিয়ামটি নরেন্দ্র মোদির নিজের রাজ্য গুজরাটে অবস্থিত।

লক্ষাধিক দর্শক ধারণ ক্ষমতা বিশিষ্ট সর্দার প্যাটেল স্টেডিয়াম উদ্বোধন অনুষ্ঠানে সস্ত্রীক ট্রাম্পের সঙ্গে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি তথা ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।


গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই স্টেডিয়ামে এক সঙ্গে ১ লক্ষ ১০ হাজার ক্রিকেটপ্রেমী বসে খেলা দেখতে পারবেন। উদ্বোধনের মুহূর্তে স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ। ৬৩ একর জমির উপর নতুন করে গড়ে ওঠা মোতেরা স্টেডিয়ামের বিশেষত্ব হল অ্যান্টি ব্যাক্টেরিয়াল এলইডি ফ্লাড লাইট।

সর্দার প্যাটেল স্টেডিয়ামে অসংখ্য ক্রিকেটীয় মণিমুক্তা ছড়িয়ে থাকলেও একটি নাম বিশেষভাবে জড়িয়ে রয়েছে এই মাঠের সঙ্গে- শচীন টেন্ডুলকার।

২০১১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের ম্যাচে শচীন ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়া ডে ফর্ম্যাটে ১৮ হাজার রান পূর্ণ করেন। এই মাঠেই শচীন ক্যারিয়ারের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরি করেন। শচীনের আন্তর্জাতিক ক্যারিয়ারের দুই দশক পূর্তিও স্মরণীয় হয়ে রয়েছে এই স্টেডিয়ামেই। এখানেই মাস্টার ব্লাস্টার আন্তর্জাতিক ক্রিকেটে ৩০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

বাবা হারালেন গলফার সিদ্দিকুর

Sabina Sami

আমরা রোনালদোকে ঘৃণা করি : দিবালা

Mohammad Al Amin

সংশোধনাগারে ফুটভলি খেলে দিন কাটাচ্ছেন রোনালদিনহো

Mohammad Al Amin

আফ্রিদির পাশে দাঁড়ানোই সমালোচনার মুখে হরভজন-যুবরাজ

Mohammad Al Amin

ধোনির প্রশংসা দেখে চটে গেলেন গম্ভীর

Shamim Reza

উইম্বলডন বাতিল হওয়ায় ভেঙে পড়লেন ফেদারার

Shamim Reza